করোনায় আজও ৯৫ জনের মৃত্যু

প্রকাশ : ২১ এপ্রিল ২০২১, ১৭:৫২

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৬৮৩ জনে। একই সময়ে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ৪ হাজার ২৮০ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৩২ হাজার ৬০ জন।

বুধবার (২১ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ৭ হাজার ৭২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ৬ লাখ ৩৫ হাজার ১৮৩ জন। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৬ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৯৫ জনের মধ্যে ৫৯ জন পুরুষ ও ৩৬ জন নারী। এদের মধ্যে ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব ১৩ জন, পঞ্চাশোর্ধ্ব ২২ জন ও ষাটোর্র্ধ্ব ৫৭ জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ৫৮ জন, চট্টগ্রামে ১৭ জন, রাজশাহীতে আটজন, খুলনায় তিনজন, বরিশালে দুইজন, সিলেটে তিনজন, রংপুর বিভাগে তিনজন ও ময়মনসিংহ বিভাগে একজনের মৃত্যু হয়। এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৬০ জন, বেসরকারি হাসপাতালে ৩১ জন, বাড়িতে ৪ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৩৩৫টি ল্যাবরেটরিতে ২৮ হাজার ৫৬১টি নমুনা সংগ্রহ ও ২৮ হাজার ৪০৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক শূন্য সাত শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৯৪ শতাংশ।

গত ১৬ ও ১৭ এপ্রিল দেশে করোনায় ১০১ জন করে মারা যান। ১৮ এপ্রিল করোনায় মারা যান ১০২ জন। গতকাল সোমবার করোনায় একদিনে রেকর্ড ১১২ জনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর। যা একদিনে সর্বোচ্চ।

এর আগে গত ৭ এপ্রিল দেশে একদিনে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয় সাত হাজার ৬২৬ জন। যা দেশে একদিনে করোনা শনাক্তে সর্বোচ্চ রেকর্ড। আর গত ৬ এপ্রিল একদিনে করোনা শনাক্ত হয়েছিল সাত হাজার ২১৩ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত