বাংলাদেশে করোনা টিকাদানে সহায়তা করবে ফেসবুক

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২১, ১২:২৩

সাহস ডেস্ক

বাংলাদেশে কোভিড-১৯ নিয়ে সচেতনতা বৃদ্ধি এবং টিকা নিতে দেশের মানুষকে উদ্বুদ্ধ করতে বাংলাদেশের এটুআই, তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে যৌথভাবে প্রচারণা চালানোর উদ্যোগ নিয়েছে ফেসবুক। এই উদ্যোগের মধ্য দিয়ে ফেসবুক বাংলাদেশে কোভিড-১৯ টিকাদান কার্যক্রমে সহায়তা করার জন্য নানা পদক্ষেপ নেবে।

জানা গেছে, স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষকে উদ্বুদ্ধ করে যাবে ফেসবুক। সঠিক ও প্রয়োজনীয় তথ্য মানুষ সহজে যেন পেতে পারে, সেজন্য ফেসবুকে রয়েছে কোভিড-১৯ ইনফরমেশন সেন্টার। যার মাধ্যমে দেশবাসী বাংলা ভাষাতেই সব তথ্য পেতে পারবে।

এ ছাড়া ফেসবুকের মাধ্যমে মানুষ www.corona.gov.bd-এ যেতে পারবে খুব সহজেই, যেখানে কোভিড-১৯ বিষয়ে সরকারের সর্বশেষ নির্দেশাবলী পাওয়া যাবে। নিউজফিড নোটিফিকেশনের মাধ্যমে ফেসবুক বাংলাদেশিদের আরও সহজে www.surokkha.gov.bd-এ গিয়ে টিকা নেওয়ার জন্য রেজিস্ট্রেশন করতে সাহায্য করবে।

এ ছাড়া কোভিড-১৯ ও স্বাস্থ্য-সংক্রান্ত নানা ভুল তথ্য চিহ্নিত করতে এবং এর প্রচার ঠেকাতে এই বছরে বিশ্ব স্বাস্থ্য দিবসে বাংলাদেশে জনশিক্ষামূলক কার্যক্রম www.fightcovidmisinfo.com শুরু করেছে ফেসবুক। শিক্ষামূলক এই মডিউলগুলো বাংলাতেই পাওয়া যাবে, যাতে করে সর্বস্তরের মানুষের সেটা সহজে বুঝতে ও চর্চা করতে সুবিধা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত