করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭৭ জনের মৃত্যু

প্রকাশ : ১০ এপ্রিল ২০২১, ১৭:০৫

সাহস ডেস্ক

গত ২৪ ঘন্টায় সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে নয় হাজার ৬৬১ জনে। ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৫৩ জন পুরুষ এবং ২৪ জন নারী। একই সময়ে শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৩৪৩ জন। এখন পর্যন্ত করোনা মোট শনাক্ত হলেন ছয় লাখ ৭৮ হাজার ৯৩৭ জন।

শনিবার (১০ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট মৃত্যু ৯ হাজার ৬৬১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৮৩৭ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত সুস্থ পাঁচ লাখ ৭২ হাজার ৩৭৮ জন।

২৪ ঘণ্টায় দেশের সরকারি-বেসরকারি ২৪৩টি ল্যাবরেটরিতে ২৫ হাজার ১৮৫টি নমুনা সংগ্রহ ও ২৬ হাজার ৭৭টি নমুনা পরীক্ষা করা হয়।

গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ০৭৭টি নমুনা পরীক্ষা করা হয়।এ সময়ে নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২০ দশমিক ৪৯ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা ৪৯ লাখ ৭৩ হাজার ৪৮৯ জন। প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৫৩ জন পুরুষ এবং নারী ২৪ জন। এখন পর্যন্ত পুরুষ সাত হাজার ২২৬ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন দুই হাজার ৪৩৫ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ওপরে ৪৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁছ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে এক জন  মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ৫১ জন, চট্টগ্রামে ১৫ জন, রাজশাহীতে তিন জন, খুলনায় দুই জন, বরিশালে এক জন, রংপুরে চার জন এবং সিলেটে একজন মারা গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত