চাঁপাইনবাবগঞ্জ: টানা ১৯ দিন পর ফের করোনা সংক্রমণ

প্রকাশ | ১১ মার্চ ২০২১, ১৯:২৭ | আপডেট: ১১ মার্চ ২০২১, ১৯:৪১

গত ২৪ ঘণ্টায় চাঁপাইনবাবগঞ্জে নতুন করে ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। টানা ১৯ দিন পর ফের চাঁপাইনবাবগঞ্জে করোনাভাইরাসের সংক্রামণ দেখা দিয়েছে। এই পাঁচজনের সবাই সদর উপজেলার বাসিন্দা। এদের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী।

বুধবার (১০ মার্চ) রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাব থেকে আসা ১৯ জনের ফলাফলে ওই ৫ জন শনাক্ত হন বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী। এর আগে দু'দিন (৮ ও ৯ মার্চ) জেলা রোগি শুন্য ছিল।

গত ২০ ফেব্রুয়ারী জেলায় সর্বশেষ একজন শনাক্ত হবার টানা ১৯ দিন পর জেলায় নতুন করে আবারও সংক্রমণ শনাক্ত হল বলে জানান সিভিল সার্জন।

তিনি জানান, এনিয়ে জেলায় ৮২৯ জন শনাক্ত হলেন। এদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৮১০ জন। মারা গেছেন ১৪ জন। এ ছাড়া জেলা থেকে এ পর্যন্ত ৭ হাজার ১৬১ জনের নমুনা সংগ্রহ হয়েছে। সকল নমুনারই ফলাফল পাওয়া গেছে।

সিভিল সার্জন আরো জানান, জেলায় অব্যহতহারে করোনা টীকা গ্রহণকারী ব্যাক্তি ও টীকা গ্রহণের জন্য নিবন্ধনকারীদের সংখ্যা বাড়ছে।

বৃহস্পতিবার (১১ মার্চ) পর্যন্ত জেলার ৫ উপজেলায় টীকা নিয়েছেন ২৯ হাজার ৯৯৫ জন। এদিন দুপুর পর্যন্ত জেলায় নিবন্ধন করেছেন ৩৮ হাজার ৬৯৮ জন। জেলায় প্রথম চালানে ৪৮ হাজার ডোজ টীকা পাওয়া গেছে।