x

এইমাত্র

  •  লকডাউনের সময়সীমা ২২-২৮ এপ্রিল পর্যন্ত বাড়লো
  •  ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি তরুণ
  •  ভাসানচর নিয়ে আল-জাজিরার প্রতিবেদন মিথ্যা: পররাষ্ট্রমন্ত্রী
  •  লকডাউনে থাকছে যেসব বিধিনিষেধ
  •  কাল থেকে সীমিত পরিসরে চলবে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট

করোনায় আবারো ৭ জনের মৃত্যু

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২১, ২০:৩০

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আবারো সাতজনের মৃত্যু হয়েছে। গতকাল রবিবারও সাতজনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৩৫৬ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরো ৩৬৬ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৪৩ হাজার ৭১৭ জনে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৯২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯২ হাজার ৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত সাতজনের মধ্যে চারজন পুরুষ ও তিনজন নারী। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দু’জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২১৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৭টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬৮টি। এসব ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা করা সংগ্রহ হয়েছে ১১ হাজার ৫১টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ১০৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯ লাখ ২০ হাজার ৫৯টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার তিন দশমিক ৩০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৫০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ ২২৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯০ হাজার ২২৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন নয় হাজার ৯৪৩ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত