করোনায় ৭ জনের মৃত্যু

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১৫

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৩৪৯ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৩২৭ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৪৩ হাজার ৩৫১ জন।

রবিবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জনানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭৫ জন, এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৯১ হাজার ৩৬৭ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনের মধ্যে সবাই পুরুষ। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন ছয় হাজার ৩২১ জন, আর নারী মারা গেছেন দুই হাজার ২৮ জন। শতকরা হিসেবে পুরুষ ৭৫ দশমিক ৭১ শতাংশ এবং নারী ২৪ দশমিক ২৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় বয়স বিবেচনায় মৃত্যুবরণকারীদের মধ্যে ষাটোর্ধ্ব ৬ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন। তাদের সাবাই হাসপাতালে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় দেশের ২১৪টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১১৭টি পরীক্ষাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ২৯টি পরীক্ষাগারে, র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৬৮টি পরীক্ষাগারে।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৪ হাজার দুইশ ১২টি। আর নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৩৪টি। এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯ লাখ ৪৭ হাজার ৬৭৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩০ লাখ ৫২ হাজার ৯৪৬টি, আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে আট লাখ ৯৪ হাজার ৭২৭টি।

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্তের হার ২ দশমিক ৩৩ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৪৩ শতাংশ, আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫৪ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত