করোনায় ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩২৬

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১২

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ২৭৪ জনে। একই সময়ে নতুন করে আরো শনাক্ত হয়েছেন ৩২৬ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৪০ হাজার ৫৯২ জনে।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৬২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮৭ হাজার ২২৯ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত আট জনের মধ্যে পাঁচ পুরুষ, নারী তিন জন। এদের মধ্যে ঢাকা বিভাগে পাঁচজন। এছাড়া রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে একজন করে তিনজন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন আট জন।

গত ২৪ ঘন্টায় মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় সারাদেশে ব্যবস্থাপনায় ২১০টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৬টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬৫টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ২২৫টি। আগের মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯০০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৮ লাখ ৩৬ হাজার ১১৬টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার দুই দশমিক ৫৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ০৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ১৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৬০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৯ হাজার ৮৩৮ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৯ হাজার ৮০০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১০ হাজার ৩৮ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত