করোনাভাইরাসের টিকা নিলেন ডা. জাফরুল্লাহ

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪:০২

সাহস ডেস্ক
করোনাভাইরাসের টিকা নিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

করোনাভাইরাসের টিকা নিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। টিকা নেওয়ার পর প্রতিক্রিয়ায় ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ভালো আছি। কোনো ভয় নেই। দেশবাসীকে আহ্বান করছি যখনই আপনার তারিখ আসবে টিকা নেবেন। এটা আপনাদের কর্তব্য।

রবিবার (০৭ ফেব্রুয়ারি) দুপুর একটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভ্যাকসিন সেন্টারে করোনার টিকা নেন এই চিকিৎসক।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী যদি এখানে এসে টিকাটা নিয়ে যান তাহলে দেশবাসী আরও বেশি সাহস পাবে। এ টিকা প্রত্যেকের। আমার রিকশাওয়ালা ভাই, বাড়ির কাজ করেন, সাধারণ মানুষ যেন টিকা পাওয়ার সুবিধা পায়।

এদিকে স্বাস্থ্য অধিদফতরের সূত্রে জানা গেছে, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সর্বমোট এক হাজার ১৫টি হাসপাতালে ভ্যাকসিন দেওয়া হবে। স্বাস্থ্যকর্মীদের ২ হাজার ৪০২টি দল টিকাদানে নিয়োজিত থাকবে। ঢাকায় ৬৫টি স্থানে টিকাদান হবে। সেখানে কাজ করবে স্বাস্থ্যকর্মীদের ২০৬টি দল।

ঢাকার বাইরে সারাদেশের বিভিন্ন হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলিয়ে ৯৫৯ স্থান নির্ধারণ করা হয়েছে। এসব জায়গায় ২ হাজার ১৯৬টি দল টিকাদান কার্যক্রম পরিচালনা করবে। দুজন স্বাস্থ্যকর্মী এবং দুজন স্বেচ্ছাসেবক মিলিয়ে প্রতিটি দলে চারজন সদস্য থাকবেন। টিকার জন্য নিবন্ধন করা না থাকলেও কেন্দ্র থেকে কাউকে ফেরত পাঠানো হবে না। কেন্দ্রেই নিবন্ধনের ব্যবস্থা করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত