করোনায় আরও ২৪ জনের মৃত্যু

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২১, ১৮:১৩

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৬৫০ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৯১০ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ১৬ হাজার ৯২৯ জনে। গত তিনদিন ধরে শনাক্ত চলছে হাজারের নিচেই।

সোমবার (৪ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ সুস্থ হয়েছেন ৯১৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬১ হাজার ৫১৫ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১০৮ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৭০ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৬ হাজার ৭৬৪ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৫ হাজার ৪১৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ৩৪৫ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ২৪ জনের মধ্যে ১৮ জন পুরুষ ও নারী ছয় জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এক জন, ১০ বছরের নিচে এক জন রয়েছেন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৮০টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৪টি, জিন-এক্সপার্ট ২৬টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৪০টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৭০১টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩২ লাখ ৭২ হাজার ৪২৩টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার সাত দশমিক ৫২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৮০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ২৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৮ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত