রামগতি স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমওসহ ৬ জন করোনায় আক্রান্ত

প্রকাশ : ২১ জুন ২০২০, ১৬:৩৮

রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও এবং চারজন কর্মকর্তা-কর্মচারিসহ নতুন করে আরও ছয়জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে মোট ১১ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন দুই স্বাস্থ্যকর্মী।

আজ রবিবার (২১ জুন) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি সূত্র নিশ্চিত করে জানান, শনিবার রাতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো রিপোর্টে তাদের করোনা পজিটিভ আসে।

আক্রান্তদের মধ্যে রয়েছেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও), দুইজন উপ-সহকারী মেডিক্যাল অফিসার জরুরী বিভাগের সহকারী, ও মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব)। অপরজন হচ্ছে, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া স্কুল শিক্ষকের পরিবারের সদস্য।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহিম জানান, ‘গত ২৪ ঘণ্টায় রামগতি উপজেলার ২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের কোন উপসর্গ ছাড়াই তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। পরীক্ষায় তাদের করোনা পজিটিভ আসে। আক্রান্তদের নিজ নিজ বাসস্থানে হোম কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া তাদের সংস্পর্শে আসা পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।’

তিনি আরও জানান, ‘নতুন আক্রান্ত এই ছয়জন নিয়ে রামগতিতে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ জনে। এর আগে একজন ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, তিনজন স্বাস্থ্যকর্মী, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের চারজন কর্মকর্তা-কর্মচারি, রামগতি থানার একজন এসআই, দুইজন পুলিশ কনস্টেবলসহ ৪৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হন। তাদের মধ্যে একজন স্কুল শিক্ষক মারা গেছেন এবং ১৯ জন সুস্থ্য হয়েছেন।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত