সিংহের কামড়ে গুরুতর আহত স্ত্রী সিংহ নদী অবশেষে মারা গেল

প্রকাশ : ২২ এপ্রিল ২০২২, ১৬:৫২

সাহস ডেস্ক

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারার বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে পুরুষ সিংহ সম্রাটের কামড়ে গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন থাকাবস্থায় শেষ পর্যন্ত মারাই গেল সিংহী নদী। একাধিক মেডিক্যাল বোর্ড গঠন করে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসাসেবা প্রদানের পরও বাঁচানো যায়নি সিংহীটিকে। 

শুক্রবার (২২ এপ্রিল) সকাল ছয়টার দিকে পার্কের বেষ্টনীতে ১৩ বছরের স্ত্রী সিংহ নদী মারা যায়। এ ঘটনায় পার্কের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরি রুজু করেছেন। 

এর আগে গত ১৯ ফেব্রুয়ারি বেষ্টনীতে পুরুষ সিংহ সম্রাট কামড় দেয় স্ত্রী সিংহ নদীকে। এতে নদীর গলায় বেশ চোট লাগে। এরপর থেকে অনবরত ক্ষতস্থান দিয়ে পানি ঝরতে থাকে নদীর। এই অবস্থায় নদীর চিকিৎসায় দুটি মেডিক্যাল বোর্ড গঠনসহ বিশেষজ্ঞ একাধিক ডাক্তারের তত্ত্বাবধানে চিকিৎসাসেবা দেওয়া হলেও বাঁচানো যায়নি প্রাণিটিকে।

বঙ্গবন্ধু সাফারি পার্কের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম বলেন, “বেষ্টনীতে কামড়াকামড়িতে লিপ্ত হয় পুরুষ সিংহ সম্রাট ও স্ত্রী সিংহ নদী। এতে পুরুষ সিংহ সম্রাটের কামড়ে নদীর গলায় বেশ চোট লাগে। এর পর থেকে নদীর চিকিৎসা চলছিল। সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে পার্কের বেষ্টনীতে শুক্রবার সকাল ৬টার দিকে স্ত্রী সিংহ নদী মারা যায়। এ ঘটনায় থানায় একটি জিডি করা হয়েছে”।

সাহস২৪.কম/এবি.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত