পাথরঘাটায় চিত্রা হরিণ শাবকসহ আটক ২

প্রকাশ : ২৮ মে ২০২১, ০১:৪৫

সাহস ডেস্ক

বরগুনার পাথরঘাটায় সংরক্ষিত বনাঞ্চল থেকে একটি চিত্রা হরিণ শাবকসহ দুইজনকে আটক করেছে হরিণঘাটা বিট বন বিভাগ। ২৭ মে (বৃহস্পতিবার) বিকেল উপজেলার হরিনঘাটা সংরক্ষিত বনাঞ্চল থেকে হরিণ শাবকসহ তাদের আটক করা হয়। 

আটকরা হলেন- নজরুল ইসলাম (৩৫) এবং নূর ইসলাম (৫১)। এদের মধ্যে নজরুল ইসলাম পাথরঘাটা উপজেলার বাদুরতলা গ্রামের মাহমুদ মুন্সির ছেলে এবং নূর ইসলাম একই এলাকার মুজিবুল হকের ছেলে। 

স্থানীয়ীরা জানান, হরিণঘাটা সংরক্ষিত বনাঞ্চলে একটি হরিণ শাবকসহ দুজনকে দেখে বন বিভাগে খবর দিলে তারা হরিণসহ দুজনকে আটক করে।

বন বিভাগ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে হরিণঘাটা সংরক্ষিত বনের ভেতরে একটি চিত্রা হরিণের শাবকসহ নূর ইসলাম ও নজরুল ইসলামকে দেখতে পান স্থানীয়রা। পরে এ খবর হরিণঘাটা বিট কর্মকর্তাকে জানালে বন বিভাগের বনকর্মীরা অভিযান চালিয়ে তাদের দুজনকে আটক করেন। তাদের কাছ থেকে হরিণ শাবকটি উদ্ধার করা হয়।

এ বিষয়ে বন বিভাগের হরিণঘাটা বিট কর্মকর্তা মো. গোলাম কাওসার ঘটনার সত্যতা নিশ্চিত করে তিনি জানান, একটি চিত্রা হরিণের শাবকসহ নজরুল ইসলাম ও  নূর ইসলাম নামে দুইজনকে আটক করা হয়েছে। বন্যপ্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত