ঢাকাসহ দেশের কয়েকটি অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২১, ০১:২১

সাহস ডেস্ক

ঢাকাসহ দেশের কয়েকটি অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার গতিতে এ ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। শনিবার (১৭ এপ্রিল) রাতে আগামী ১২ ঘণ্টায় দেশের আবহাওয়ার পূর্বাভাসের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বর্তমানে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে। এর প্রভাবে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে সিলেটে ৩৬ মিলিমিটার। এছাড়া নিকলিতে ৩৫, রাঙামাটিতে ৩২, রংপুরে ৩০, নেত্রকোনায় ২৯, ঢাকায় ২৪, দিনাজপুরে ১৫, শ্রীমঙ্গলে ২৪ মিলিমিটার, কক্সবাজারে ২৩, সৈয়দপুরে, ডিমলায় ২৮, রাজারহাটে ১৮, ময়মনসিংহে ও তেতুলিয়ায় ১৪, মাইজদীকোর্টে ৬, মাদারিপুর, কুমিল্লা ও চাঁদপুরে ৩, ভোলায় ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

তবে সারাদেশে দিনের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস বাড়ার সম্ভবনা রয়েছে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় ঢাকায় দক্ষিণ-পশ্চিম/দক্ষিণ দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার, যা অস্থায়ীভাবে দমকায় ৪০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত ওঠে যেতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত