পাথরঘাটায় বস্তা ভর্তি হরিণের চামড়া উদ্ধার

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫:০৬

সাহস ডেস্ক

বরগুনার পাথরঘাটা থেকে পরিত্যক্ত অবস্থায় বস্তা ভর্তি ৫টি হরিণের চামড়া উদ্ধার করেছে কোস্টগার্ড।

 শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার টেংরা খাল সংলগ্ন এলাকা থেকে বস্তা ভর্তি ওই হরিণের চামড়া উদ্ধার করা হয়।

পাথরঘাটা কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম শাহরিয়ার বলেন,‘গোপন সংবাদের ভিত্তিতে চরদুয়ানী ইউনিয়নের টেংরা গোঁড়া খাল এলাকা থেকে গতকাল রাত ৯টা ২৫ মিনিটের দিকে কোস্টগার্ড সদস্যরা বস্তা ভর্তি পাঁচটি হরিণের চামড়া উদ্ধার করেন। তবে পরিত্যক্ত অবস্থায় ওই চামড়া উদ্ধার করার সময় কাউকে আটক করা যায়নি। রাতেই ব্যবস্থা গ্রহণের জন্য কোস্টগার্ড চামড়াগুলো বনবিভাগের কাছে হস্তান্তর করেছে।’

বন বিভাগের পাথরঘাটা সদর বিট কর্মকর্তা পলাশ চক্রবর্তী বলেন,‘উদ্ধার হওয়া পাঁচটি হরিণের চামড়া বন বিভাগ আজ রোববার সকাল থেকে ট্যানারি করার প্রক্রিয়া শুরু করেছে। ট্যানারি শেষে চামড়া সংরক্ষণের ব্যবস্থা নেওয়া হবে। তবে কোস্টগার্ডের ধারণা, ওই হরিণ সুন্দরবন থেকে শিকার করে আনা হয়েছে।’

এ ব্যাপারে পাথরঘাটা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মনিরুল হক বলেন, ‘পাঁচটি হরিণের চামড়া উদ্ধারের ঘটনায় বন বিভাগের পক্ষ থেকে পাথরঘাটা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করার প্রক্রিয়া চলছে। তবে কোস্টগার্ড পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করার কারণে কারও বিরুদ্ধে মামলা করার সুযোগ তাঁদের নেই। 

উদ্ধারকৃত চামড়ার মধ্যে তিনটি বড় এবং দুটি মাঝারি সাইজের হরিণের চামড়া ছিলো। তবে এ সময় কাউকে আটক করতে পারেনি কোস্টগার্ড। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত