x

এইমাত্র

  •  চলে গেলেন প্রখ্যাত কবি শঙ্খ ঘোষ
  •  ভার্চুয়াল কোর্টের ছয় কর্মদিবসে জামিন পেলেন ১২ হাজার ২৫৮ হাজতি
  •  লকডাউনে অসচ্ছল মানুষকে সহায়তায় বরাদ্দ সাড়ে ১০ কোটি টাকা
  •  লকডাউনে থাকছে যেসব বিধিনিষেধ

শেষ রাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১৭:০৫

সাহস ডেস্ক

সারাদেশে নদী অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।

এতে জানানো হয়, আগামী ২৪ ঘন্টা সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে নদী অববাহিকার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৭৬ শতাংশ এবং ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল উত্তর পশ্চিম ও উত্তর দিক থেকে ঘন্টায় (৮ থেকে ১২) কিলোমিমিটার।

আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৪৯ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৩৬ মিনিটে। গত ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারের টেকনাফে ২৯ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৮ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস।

একই সময়ে দেশের সর্বোচ্চ ৩ মিলিমিটার করে খুলনা ও সাতক্ষীরায় বৃষ্টিপাত হয়েছে বলেও জানানো হয়েছে। পরবর্তী ৭২ ঘন্টায় তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলেও জানানো হয়।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তাসারে বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত