শাকিব খানের সঙ্গে কথা বলবেন নিপুণ

প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ১৬:৪১

বিনোদন প্রতিবেদক

শাকিব খানের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলেছেন প্রবাসী এক চলচ্চিত্র প্রযোজক। চিত্রনায়ক শাকিবের বিরুদ্ধে অনিয়ম, মিথ্যা আশ্বাস ও ধর্ষণের মতো গুরুতর অভিযোগ ওঠার পরিপ্রেক্ষিতে তার সঙ্গে কথা বলবে চলচ্চিত্র শিল্পী সমিতি। সমিতির সাধারণ সম্পাদক অভিনেত্রী নিপুণ আক্তার বৃহস্পতিবার গনমাধ্যমকে বলেছেন, তারা অভিযোগটি তবে এখনই কোনো মন্তব্য করতে চান না।

নিপুন বলেন, “আমাদের কাছে একটা লিখিত অভিযোগ এসেছে। তবে কারো নামে অভিযোগ আসলেই তো আর সে দোষী হয়ে যায় না। আমরা বিষয়টি নিয়ে শাকিব খানের সাথে কথা বলে সবজেনে তারপর এ বিষয়ে মন্তব্য করব। আমাদের সংগঠনের সভাপতি বিদেশে আছেন। তাকেও বিষয়টি জানাতে হবে।”

রহমত উল্লাহ নামের এক প্রবাসী চলচ্চিত্র প্রযোজক দেশে এসে মঙ্গলবার (১৪ মার্চ) চলচ্চিত্র শিল্পী সমিতি, পরিচালক সমিতি, প্রযোজক সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট কয়েকটি সংগঠনে লিখিত অভিযোগ দেন। অভিযোগে তিনি লিখেছেন, “একবার তিনি আমাদের একজন নারী সহ-প্রযোজককে কৌশলে ধর্ষণ করেন। ভুক্তভোগী এই নারীকে তিনি অত্যন্ত পৈশাচিকভাবে নির্যাতন করেন। গুরুতর জখমসহ রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছিল। নির্যাতিতা তখন এই ব্যাপারে অস্ট্রেলিয়ান পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। নির্যাতিতা নিজেও একজন বাংলাদেশ বংশোদ্ভূত নারী। আমি সেই ফৌজদারি অভিযোগের সাক্ষী ছিলাম।”

রহমত উল্ল্যাহ বলেন, “নির্মাণাধীন ‘অপারেশন অগ্নিপথ’ (২০১৭ সালে নির্মাণ শুরু হলেও এখনও শেষ হয়নি) সিনেমায় অসদাচরণ, মিথ্যা আশ্বাস, ধর্ষণ এবং পেশাগত অবহেলার মাধ্যমে চলচ্চিত্রটির ক্ষতি সাধন চলচ্চিত্রের শুটিং সম্পন্ন করতে অথবা লগ্নিকৃত অর্থ ফিরিয়ে দিতে রাজি না হওয়ায় নিরুপায় হয়ে আমি এই অভিযোগ করেছি। আমি অভিযোগ করেছি, এখন চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠন কী ভূমিকা রাখে, সেটা দেখার অপেক্ষায় আছি। আমি এখন পারিবারিক কাজে কুমিল্লা যাচ্ছি। সেখান থেকে ফিরে এসে এ বিষয়ে খোঁজ নেব। এছাড়া অপারেশন অগ্নিপথ সিনেমার শুটিংকালে নানা অনিয়ম ঘটান শাকিব খান। তার মধ্যে রয়েছে- পূর্ব ঘোষণা ছাড়াই শুটিং বাতিল করা, খাওয়া-দাওয়া নিয়ে বাড়াবাড়ি, শুটিংয়ে সঠিক সময়ে উপস্থিত না হওয়া। ২০১৮ সালে শাকিব খান ফের অস্ট্রেলিয়ায় গেলে সেখানে পুলিশের হাতে গ্রেপ্তার হন। সামাজিক চাপে এবং আরও নিগ্রহের ভয়ে নির্যাতিতা প্রকাশ্যে মুখ খুলতে রাজি না হওয়ায় শাকিব সেই যাত্রায় ছাড়া পেয়ে যান।”

এই অভিযোগের বিষয়ে এখনও নিশ্চুপ রয়েছেন বর্তমানে দেশের সবচেয়ে ব্যবসাসফল চিত্রনায়ক শাকিব খান। ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার পরিচালক আশিকুর রহমান এখন অস্ট্রেলিয়ায় আছেন বলে জানা গেছে।

সাহস২৪.কম/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত