দুঃসময়ের অভিজ্ঞতা জানালেন বিদ্যা বালান

প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ১৩:২০

সাহস ডেস্ক

এক সময় বলিউড পাড়া ‘মিটু’ আন্দোলনে সরব ছিল। বলিউডের নামকরা অভিনেতা, প্রযোজক ও পরিচালকদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন একাধিক অভিনেত্রী। সম্প্রতি বলিউডের চাকচিক্যের অন্তরালের অন্ধকার দিক নিয়ে মুখ খুললেন অভিনেত্রী বিদ্যা বালান।

বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করেছেন বিদ্যা বালান। নারীকেন্দ্রিক ছবিতে তার অভিনয় বার বার প্রশংসিত হয়েছে। যার মধ্যে রয়েছে ‘ডার্টি পিকচার’, ‘তুমাহারি সুলু’, ‘শেরনি’, ‘শকুন্তলা দেবী’র মতো ছবি। বতর্মান সময়ের বলিষ্ঠ এই অভিনেত্রীকেও নাকি কুপ্রস্তাব দেওয়া হয়েছিল! সেই অভিজ্ঞতার কথা শোনালেন অভিনেত্রী।

এক সাক্ষাৎকারে বিদ্যা জানান, তাকে হোটেল রুমে দেখা করার জন্য জোর করেন এক পরিচালক। অনুরোধ এড়াতে না পেরে দেখা করতেও যান বিদ্যা। তবে বুদ্ধি করে পরিস্থিতি সামাল দেন। অভিনেত্রীর কথায়, হোটেলের ঘরের দরজা খোলা রেখেছিলাম, উনিশ-বিশ হলেই যাতে বেরিয়ে যাওয়া যায়।

বিদ্যা আরও বলেন, কাস্টিং কাউচের অনেক গল্প শুনেছি। সিনেমার অভিনেত্রী হওয়ায় আমার মা-বাবার এটাই সব থেকে বড় ভয় ছিল। বিজ্ঞাপনের শুটিংয়ের জন্য তখন চেন্নাই গিয়েছিলাম। পরিচালক প্রথমে একটি কফি শপে দেখা করেন। পরে জোরাজুরি করেন, যাতে আমি তার ঘরে গিয়ে আড্ডা দেই। তবে সেবার বুদ্ধিবলে সেই আড্ডাটি আর জমতে দেননি বিদ্যা বালান।

সাহস২৪.কম/এনএম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত