‘এই জ্যাম স্বর্গ থেকে এসে জীবনে অমর হয়ে রয়’

প্রকাশ : ০৭ জুলাই ২০২২, ১৭:৩৬

সাহস ডেস্ক

রাজধানী ও যানজট দুটো শব্দ একে অপরের সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িত। একটা ছাড়া অন্যটা কল্পনাও করা যায় না। সরকারি ছুটির দিন আর দুই ঈদের ছুটিকালীন সময় ছাড়া যানজটবিহীন ঢাকা শহর দেখা কল্পনার বিষয়। করোনার লকডাউনের সময়টা এর কিছুটা ব্যত্যয় দেখিয়েছিলো এ শহরের মানুষজনকে। সাধারণত বাকি সারা বছর তীব্র যানজট সহ্য করতে হয় নগরবাসীকে। এসব বিরক্তিকর মুহূর্তে অতিষ্ট হয়ে গান বাধলেন ঢাকাই সিনেমার আরিফিন শুভ। সেই গানের ভিডিও ধারণ করে শেয়ার করেছেন ভক্তদের সঙ্গে। বুধবার (০৬ জুলাই) রাতে গাড়ি চালিয়ে কোথাও একটা যাচ্ছিলেন শুভ। পথে এমন যানজটে পড়েন যে, এক জায়গায় প্রায় ৪০ মিনিট ধরে বসে থাকতে হয় তাকে। ফলে চরম বিরক্ত হন শুভ।

জ্যামে বসেই শুভ গাইতে শুরু করেন, ‘এই জ্যাম স্বর্গ থেকে এসে জীবনে অমর হয়ে রয়। এই জ্যাম তুমি আমাকে কেন দিলে…।’ বিখ্যাত গান ‘যে প্রেম স্বর্গ থেকে এসে জীবনে অমর হয়ে রয়’কে প্যারোডি করে গেয়েছেন আরিফিন শুভ। শুভর যানজট নিয়ে এই গান শুনে বিভিন্ন মন্তব্য করেছেন ভক্তরা। কেউ লিখেছেন, ‘শেষের রাগটুকু অসাধারণ ছিলো। আপনার জন্য খুব কষ্ট হচ্ছে। কোনো ব্যাপার না, আমরা এর থেকে বেশি সময় পড়ে থাকি।’ আরেকজন লিখেছেন, ‘এই জ্যাম স্বর্গ না, নরক থেকে এসে জীবন দুর্বিষহ করে দেয়’।

আরিফিন শুভকে সর্বশেষ দেখা গেছে ‘মুজিব’ সিনেমার ট্রেলারে। এর আগে মুক্তি পাওয়া ‘মিশন এক্সট্রিম’ সিনেমা ছিলো তার সর্বশেষ পূর্ণাঙ্গ সিনেমা। গত বছরের ৩ ডিসেম্বরে বহুল আলোচিত এই সিনেমা মুক্তি পায়। বাংলাদেশের পর বিশ্বের বহু দেশে সিনেমাটি মুক্তি পেয়েছে। চলতি বছরের শেষ দিকে আসতে চলেছে এই সিনেমার দ্বিতীয় অংশ ‘ব্ল্যাক ওয়ার’।

সাহস২৪.কম/এসটি/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত