৩০০ মিলিয়নেও ‘ক্যাপ্টেন জ্যাক স্প্যারো’ হবেন না জনি ডেপ

প্রকাশ : ৩০ জুন ২০২২, ১৮:১১

সাহস ডেস্ক

জনি ডেপ আলোচনা যেন থামছেই না। সাবেক স্ত্রী আম্বার হার্ডের বিরুদ্ধে মানহানির মামলা থেকে শুরু করে সেই মামলায় জয়-পুরোটা সময় জনি ছিলেন সবার আলোচনার কেন্দ্রবিন্দুতে। এর মাঝেই ভক্তদের মধ্যে শুরু হয় আরেক গুঞ্জন। জ্যাক স্প্যারো চরিত্রে কি ফিরবেন জনি ডেপ? সেই গুঞ্জনের পালে হাওয়া দেন ডিজনির এক সাবেক কর্মকর্তা। তিনি জানান, অভিনেতা চাইলে নিশ্চিতভাবেই তাকে ফেরত পেতে চাইবে প্রযোজনা প্রতিষ্ঠানটি। কারণ, ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ সিনেমা সিরিজটি ডিজনি ও জনি-উভয়ের জন্যই সোনার ডিম পাড়া হাঁসের মতোই। ভালো অভিনেতা হিসেবে আগে থেকেই স্বীকৃত হলেও এই সিনেমা সিরিজ দিয়েই সারা দুনিয়ায় ব্যাপক পরিচিতি পান জনি। কিন্তু ২০১৮ সালে তার বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ ওঠার পর সিরিজটি থেকে অভিনেতাকে বাদ দেয়।

মামলা জেতার পর খবর রটে, অভিনেতার কাছে দুঃখ প্রকাশ করেছে ডিজনি। শুধু তা-ই নয়, ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর নতুন কিস্তিতে অভিনয়ের জন্য ৩০১ মিলিয়ন ডলারের প্রস্তাবও দিয়েছে। বিভিন্ন গণমাধ্যমে এমন খবর প্রকাশ পেলেও চুপ ছিলেন অভিনেতা। তবে এই সবকিছুই অস্বীকার করেছেন জনি। এরপর এক বিবৃতিতে মিথ্যা গুজব বন্ধ করার আহ্বান জানান তিনি। তা ছাড়া এ সিনেমায় অভিনয় করা নিয়ে আগের দেওয়া এক সাক্ষাৎকারে জনি জানিয়েছিলেন, ‘যদি ডিজনি ৩০০ মিলিয়ন মার্কিন ডলার এবং এক মিলিয়ন আলপাকাস নিয়ে আসে, তবেও এই পৃথিবীতে কিছুই আমাকে ফিরে যেতে এবং ডিজনির সঙ্গে পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান ছবিতে কাজ করাতে পারবে না।’

জনি আরও বলেছিলেন, তার সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে তার মানহানির বিচারের সময় তিনি ডিজনির দ্বারা বিশ্বাসঘাতকতা অনুভব করেছিলেন এবং সে সময় কোম্পানি তাকে এড়িয়ে গেছে বলেও মনে করেন জনি। জনি আরও যুক্ত করেন, ২০১৭ সালে হার্ডের সঙ্গে তার প্রকাশ্য বিবাহবিচ্ছেদের যুদ্ধের পর ডিজনি তার সঙ্গে দূরত্ব বজায় রাখে ঠিকই কিন্তু ডিজনি তার রাইডগুলোতে সে সময় জনির ছবি ব্যবহার করা হয় এবং তার বৈশিষ্ট্যযুক্ত পণ্যও বিক্রি অব্যাহত রাখা হয়।

অভিনেতা পূর্ববর্তী অন্য একটি সাক্ষাৎকারে বলেছিলেন, ‘যদি সবাই ক্যাপ্টেন জ্যাক স্প্যারো দ্বারা প্রভাবিত হয়, তবে এটি করার জন্য আমার কোনো সংস্থার প্রয়োজন নেই। আমি নিজে এটি করতে পারি এবং কেউ এটি কেড়ে নিতে পারে না। তাই এটি ক্যাপ্টেন জ্যাক স্প্যারোর সবচেয়ে বড় আনন্দ।’

প্রসঙ্গত জনি ডেপ ২০০৩ এবং ২০১৭-এর মধ্যে পাঁচটি পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান মুভিতে ক্যাপ্টেন জ্যাক স্প্যারো চরিত্রে অভিনয় করেছিলেন। কেইরা নাইটলি এবং অরল্যান্ডো ব্লুম অভিনীত মূল চলচ্চিত্র দ্য কার্স অব দ্য ব্ল্যাক পার্ল, ডিজনি থিম পার্ক রাইড এই মুভি দ্বারা অনুপ্রাণিত হয়েছিল।

সাহস২৪.কম/এআর/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত