এবার বলিউড অভিনেত্রী স্বরাকে হত্যার হুমকি

প্রকাশ : ৩০ জুন ২০২২, ১৬:২৫

সাহস ডেস্ক

সম্প্রতি বলিউড সুপারস্টার সালমান খানকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছিল। এবার এই তালিকায় যুক্ত হল অভিনেত্রী স্বরা ভাস্করের নাম। অভিযোগ পাওয়া গেছে, এক উড়ো চিঠির মাধ্যমে এই বলিউড নায়িকাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। বুধবার (২৯ জুন) মুম্বাইয়ের ভারসভায় স্বরার বাড়িতে চিঠি পাঠিয়ে তাকে হত্যার হুমকি দেয় দুর্বৃত্তরা। চিঠিতে কারও নাম উল্লেখ নেই। প্রেরক হিসেবে লেখা রয়েছে ‘ইতি-ইস দেশকা নওজোয়ান’, অর্থাৎ ‘এই দেশের যুবক’! বিষয়টি নিয়ে এরই মধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, হুমকিদাতা চিঠিতে স্বরা ভাস্করকে অকথ্য ভাষায় গালিগালাজ দিয়েছে বলে অভিযোগ। চিঠিতে উল্লেখ করা হয়, ‘বীর সাভারকারকে অপমান করেছেন’ এই অভিনেত্রী। এরপর সোজা ভারসোভা থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন স্বরা।

পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, স্বরা থানায় লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে মামলা হয়েছে। এতে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়েছে। তদন্ত শুরু হয়েছে।

স্বরা প্রায়ই সামাজিক এবং রাজনৈতিক বিষয়ের নিজের খোলাখুলি মতামত দেন। ইন্ডাস্ট্রিতে তাকে ‘ঠোঁটকাটা’ বলেন কেউ কেউ। তাই অনেক সময় এই বলিউড নায়িকা বিতর্কে জড়িয়ে পড়েন।

২০১৭ সালে স্বরা এক পোস্টে লিখেছিলেন, ‘ব্রিটিশ সরকারের কাছে সাওরকর ক্ষমা চেয়েছিলেন। আর জেলের বন্দিদশা থেকে মুক্ত হওয়ার জন্য তিনি ভিক্ষা চেয়েছিলেন। এটা প্রমাণ করে যে তিনি বীর ছিলেন না।’ ২০১৯ সালে এই বলিউড নায়িকা এক ভিডিও পোস্ট করে সাওরকরকে ভীতু বলে কটাক্ষ করেছিলেন। বীর সাওরকর ভারতের ইতিহাসে স্বাধীনতা সংগ্রামী, রাজনীতিবিদ, আইনজীবী, সমাজসেবক এবং লেখক বলে খ্যাত।

সদ্য স্বরা উদয়পুরের হত্যাকাণ্ডের ওপর এক টুইট করে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন। এই টুইটে তিনি লিখেছিলেন, ‘অত্যন্ত নিন্দনীয়। আইন অনুযায়ী অপরাধীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া উচিত। জঘন্যতম অপরাধ। অসুস্থ রাক্ষস’।

২০০৯ সালে মাদোলাল কিপ ওয়াকিং নামে সিনেমা দিয়ে অভিনয় শুরু স্বরার। তবে ২০১১ সালে ‘তনু ওয়েডস মনুতে ’ অভিনয় করে আলোচনায় আসেন তিনি। ‘রানঝানা’, ‘ভিরে দি ওয়েডিং’, ‘প্রেম রতন ধন পায়ো’ তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা।

সাহস২৪.কম/এআর/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত