লোকসানের পথে ‘সম্রাট পৃথ্বীরাজ’, তড়িঘড়ি করে ওটিটিতে যাচ্ছে

প্রকাশ : ১২ জুন ২০২২, ১৯:৫৮

সাহস ডেস্ক

বক্স অফিসে মুক্তি পেয়েছে সুপারস্টার অক্ষয় কুমারের নতুন সিনেমা ‘সম্রাট পৃথ্বীরাজ’। তবে মেগা বাজেটের ইতিহাস-আশ্রিত সিনেমাটি হতাশ করেছে দর্শককে। লগ্নিকৃত অর্থ উঠবে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা। প্রথম দিনেই বক্স অফিসে বাজে সংগ্রহ করে সিনেমাটি। এরপর আর মেরুদণ্ড সোজা করে দাঁড়াতে পারেনি।

বলিউডভিত্তিক নিউজ পোর্টাল বলিউড হাঙ্গামার জানায়, ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার লাইফটাইম কালেকশন হতে পারে ৬৫ কোটি রুপি। একই পূর্বাভাস বলিউড বাবলেরও। প্রচার-প্রচারণায় কমতি না থাকলেও ব্যবসায়ে ব্যর্থ সিনেমাটি। বক্স অফিসে ‘মেজর ফ্লপ’ সিনেমাটি।

নিউজ পোর্টালটি আরও জানায় , যেহেতু প্রেক্ষাগৃহে সাফল্য পায়নি সিনেমাটি, তাই তড়িঘড়ি করে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি দিতে যাচ্ছে প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস। প্রেক্ষাগৃহে মুক্তির মাত্র চার সপ্তাহের মধ্যেই নাকি তারা অ্যামাজন প্রাইম ভিডিয়োতে প্রিমিয়ার করতে চলেছে।

অন্যদিকে বলিউড বাবলের প্রতিবেদন বলছে, ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার বাজেট ২০০ কোটি রুপি। মুক্তির আট দিনে সংগ্রহ মাত্র ৫৬.৭৫ কোটি রুপি। সিনেমাটি সব মিলিয়ে ৬৫ কোটি রুপি সংগ্রহ করতে পারে। ১০০ কোটির ক্লাবে যেতে পারবে না। সুতরাং সিনেমাটির লোকসান হতে যাচ্ছে ১৩৫ কোটি রুপি। অন্যদিকে, কমল হাসানের ‘বিক্রম’ ও কার্তিক আরিয়ানের ‘ভুল ভুলাইয়া টু’ বক্স অফিসে ভালো ব্যবসা করছে।

এদিকে তরাইনের প্রথম যুদ্ধে মোহাম্মদ ঘোরিকে হারিয়েছিলেন যে দোর্দণ্ডপ্রতাপ সম্রাট, তিনিই পৃথ্বীরাজ চৌহান। যার ভূমিকায় অভিনয় করছেন অক্ষয় কুমার। সংযুক্তার ভূমিকায় দেখা যাবে মানুষী ছিল্লারকে। প্রাচীন ভারতের শেষ হিন্দু রাজাদের মধ্যে একজন ছিলেন সম্রাট পৃথ্বীরাজ। আগলে রেখেছিলেন উত্তর-পশ্চিম ভারতের সীমানা। তবে তরাইনের দ্বিতীয় যুদ্ধে হেরে যান পৃথ্বীরাজ চৌহান। সেই গল্প উঠে এসেছে এ সিনেমায়। হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পায় ‘সম্রাট পৃথ্বীরাজ’। এতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গেছে সোনু সুদ ও সঞ্জয় দত্তকে।

সাহস২৪.কম/ টিএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত