আম্বানি পরিবারে কে এই রাধিকা?

প্রকাশ : ০৭ জুন ২০২২, ১৪:৩৪

সাহস ডেস্ক

ভারতনাট্যম শিল্পী রাধিকা মার্চেন্টের জীবনের প্রথম পেশাদার নৃত্যানুষ্ঠানের আয়োজক ছিল ভারতের সবচেয়ে বড় শিল্পপতি মুকেশ আম্বানি পরিবার। এখন মুকেশ-নীতা আম্বানির পুত্রবধূ হতে যাচ্ছেন তিনি। মুকেশ এবং নীতার ছোট ছেলে অনন্ত আম্বানির বাগদত্তা এই জনপ্রিয় শিল্পী। যদিও আনুষ্ঠানিক কোন ঘোষণা আসেনি। তবুও আম্বানি হবু পুত্রবধূকে প্রায়ই দেখা যায় তাদের পারিবারিক অনুষ্ঠানে।

সোমবার (৬ জুন) মুম্বাইয়ে তার প্রথম নাচের অনুষ্ঠানের ঢালাও আয়োজন করেছিলেন আম্বানি পরিবার। সেখানে উপস্থিত ছিলেন আমির খান, সালমান খান, রণবীর সিংয়ের মতো বলিউডের তারকা অভিনেতারা। ছিলেন বলিউডের পরিচালক রাজকুমার হিরানিও।

রাধিকা সম্প্রতিই তার ভারতনাট্যমের প্রশিক্ষণ সম্পূর্ণ করেছেন। ভারতনাট্যমের শিক্ষার্থীর কাছে তার প্রথম নাচের অনুষ্ঠান বা ‘আরঙ্গাত্রম’ বিশেষ গুরুত্বপূর্ণ। কারণ ওই অনুষ্ঠানকেই তার প্রশিক্ষণ সম্পূর্ণ হওয়ার শেষ পর্ব এবং আনুষ্ঠানিক আত্মপ্রকাশ বলে ধরা হয়। রাধিকার জন্য তার ‘আরঙ্গাত্রম’ এর আয়োজন করেছিলেন অনন্ত আম্বানী। যেখানে বলিউডের তারকাদের উপস্থিতিতে রাধিকা একজন পেশাদার ভারতনাট্যম শিল্পী হিসেবে আত্মপ্রকাশ করলেন।

বলিউড ছাড়াও রাধিকার নাচের অনুষ্ঠানে খেলা, বিনোদন এবং রাজনীতির বহু ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বড় ছেলে এবং মহারাষ্ট্রের পরিবেশ মন্ত্রী আদিত্য ঠাকরে এসেছিলেন মা রেশমি ঠাকরেকে সঙ্গে নিয়ে। ছিলেন আদিত্যের ছোট ভাই তেজসও। 

২৪ বছর বয়সী রাধিকা পেশায় একজন রিয়েল এস্টেট প্রফেশনাল। মুম্বাইয়েরই একটি প্রশিক্ষণ কেন্দ্রে গত আট বছর ধরে পেশাদার নৃত্যশিল্পী হওয়ার জন্য শিক্ষা নিয়েছেন। বাবা বীরেন মার্চেন্ট একটি স্বাস্থ্যপরিষেবা সংস্থার সিইও। নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে রাজনীতি এবং অর্থনীতি নিয়ে স্নাতক পাশ করেছেন রাধিকা।

এদিকে শোনা যায় ২০১৯ সালে আম্বানীর ছোট ছেলে অনন্তের সঙ্গে গোপনে বাগদান সম্পূর্ণ হয় রাধিকার। কিন্তু আজ পর্যন্ত অনন্তের সঙ্গে রাধিকার সম্পর্কের কথা নিশ্চিত করে আম্বানী পরিবারের কোনো সদস্যকে কখনও বলতে শোনা যায়নি। তবে আম্বানীরা না জানালেও রাধিকা এবং তার ননদ মুকেশ কন্যা ঈশার বন্ধুত্বের কথা কান পাতলেই শোনা যায় ঘনিষ্ঠমহলে।

সাহস২৪.কম/টিএ/রাজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত