জুনে ঢালিউডে মুক্তি পাচ্ছে ছয় সিনেমা

প্রকাশ : ৩১ মে ২০২২, ১৮:৫৭

সাহস ডেস্ক

অনেক দিন পর চাঙ্গা হচ্ছে ঢালিউড। একের পর এক সিনেমার শুটিং হচ্ছে। এতে তৎপর ছিলেন প্রযোজক-পরিচালকেরা। পাশাপাশি ব্যস্ত সময় পার করেছেন অভিনয়শিল্পী ও কলাকুশলীরাও। কিন্তু সিনেমা মুক্তি পাচ্ছে না বলে একরকম হতাশায় ছিলেন তারা। তবে সেই হতাশা কাটিয়ে এবার জুনে মুক্তি পাচ্ছে নতুন ছয়টি সিনেমা।

এর আগে ঈদুল ফিতরে মুক্তি পেয়েছে চারটি সিনেমা। এর মধ্যে প্রতিযোগিতা ছিল শাকিবের ‘গলুই’ ও সিয়ামদের ‘শান’ এর মধ্যে। তখন থেকেই লক্ষ করা গেছে দর্শকরা প্রেক্ষাগৃহে ফিরতে শুরু করেছেন। এ সাড়া সাহস জুগিয়েছে প্রযোজকদেরও।

চলচ্চিত্রসংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, দীর্ঘদিন ধরে চলচ্চিত্রের অবস্থা ভালো যাচ্ছিল না। তা ছাড়া করোনা মহামারির কারণে গত দুই বছরে আরও পিছিয়েছে ঢাকার সিনেমা। এরই মধ্যে করোনা সংক্রমণ কমে আসায় ঈদুল ফিতরে মুক্তি দেওয়া ছবিগুলো কিছুটা আশার আলো দেখিয়েছে। লোকসানের ভয়ে যারা সিনেমা প্রস্তুত করে ভালো সময়ের অপেক্ষায় বসে ছিলেন, তারা এখন ছবির মুক্তির তৎপরতা শুরু করেছেন।

পরিচালক ও প্রযোজক সমিতি সূত্রে জানা যায়, জুন মাসে একগুচ্ছ সিনেমা মুক্তির জন্য প্রস্তুত। আগামী ৩ জুন মুক্তি পাচ্ছে অঞ্জন আইচ পরিচালিত ‘আগামীকাল’। একই দিনে মুক্তি পাচ্ছে রাকিবুল আলমের ‘ভাইয়া রে’ ছবিটি। শামীম আহমেদের ‘বিক্ষোভ’ ও মোস্তাফিজুর রহমানের ‘হৃদ মাঝারে তুমি’ মুক্তি পাবে ১০ জুন। ১৭ জুন মুক্তি পাচ্ছে অনন্য মামুনের ‘অমানুষ’ ও সৈকত নাসিরের ‘তালাশ’।

এ ব্যাপারে পরিচালক অনন্য মামুন বলেন, ‘এখন সময়টা ভালো। ঈদের ছবিগুলো নিয়েও আলোচনা হয়েছে, এখনো চলছে। ঈদের সময় অনেকগুলো হল খুলেছে। ঈদুল আজহা পর্যন্ত হয়তো খোলা থাকবে সেগুলো। এমন পরিস্থিতিতে ভালো মানের ছবি দিতে পারলে দর্শকেরা প্রেক্ষাগৃহে আসবেন।’

এদিকে হলমালিকরা মুক্তি পাওয়া ছবির সংখ্যা বাড়ছে বলে আশাবাদী হয়ে উঠছেন। চট্টগ্রামের সিনেমা প্যালেস ও ঝুমুর সিনেমা হলের মালিক আবুল হোসেন বলেন, ‘আমাদের আগের চেয়ে কিছু দর্শক বেড়েছে। সেটাও ঈদের সময় থেকে। এখন সামনে ভালো সিনেমা দরকার, তাহলে আমরা হল বাঁচাতে পারব।’

অভিনেতা ইমন বলেন, মাঝে সিনেমার অবস্থা ভালো ছিল না। নানা সমস্যার কারণে প্রযোজক, হলমালিক উভয়ই ক্ষতিগ্রস্ত হয়েছেন। গত ঈদ থেকে দর্শকেরা হলে ফিরতে শুরু করেছেন। এসব দর্শক ধরে রাখতে হলে নতুন সিনেমা মুক্তির কোনো বিকল্প নেই।

সাহস২৪.কম/টিএ/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত