হিন্দি সিনেমায় সিয়াম আহমেদ

প্রকাশ : ২১ মে ২০২২, ১৫:১৮

সাহস ডেস্ক

এবার হিন্দি ভাষার সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন বাংলাদেশের চিত্রনায়ক সিয়াম আহমেদ। ছবির নাম ‘ইন দ্য রিং-স্টোরি অব অ্যা বোরকা বক্সার’। সিনেমাটি পরিচালনা করেছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নির্মাতা অলকা রাঘুরাম। সিনেমাটির গল্প গড়ে উঠেছে ভারতের কলকাতার খিদ্দারপুরের নারী মুসলিম বক্সিং সম্প্রদায়ের ১৭ বছর বয়সী বক্সার শামাকে নিয়ে।

ভারতে জাতীয় চ্যাম্পিয়নশিপে লড়াই করা শামাকে আটক করা হয়েছিল তার এক আত্মীয়াকে হত্যার অভিযোগে। এরপর ঘটনা নানা দিকে মোড় নেয়। এ প্রসঙ্গে সিয়াম বলেন, ‘আমার সঙ্গে চার মাস আগে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রোডাকশন হাউস থেকে সিনেমাটির বিষয়ে যোগাযোগ করা হয়, কয়েক দফা কথা হয়। এরপর অডিশন নেওয়া হয়। তিন মাস আগে আমাকে জানানো হয়, আমি চূড়ান্ত। এরপর থেকে স্ক্রিপ্ট, ক্যারেক্টার, সবকিছু নিয়ে আমরা প্রতিনিয়ত আলোচনা, রিহার্সেল করছি।’

সিয়াম আরও বলেন, ‘এটা আসলে বলিউড সিনেমা না। এটার পুরো প্রোডাকশন বা আয়োজন সবকিছুই হচ্ছে আমেরিকান প্রোডাকশন থেকে। শুধু শুটিংটা হবে ভারতে। আর এ সিনেমাটা তারা শুধু ভারতীয় মার্কেটের জন্য নয়, আন্তর্জাতিক মার্কেটের জন্য বানাচ্ছেন। সিনেমাটি মুক্তিও পাবে আন্তর্জাতিক মার্কেটে। হিন্দি ও উর্দু দুই ভাষায় নির্মিত হবে সিনেমাটি।’

মনস্তাত্ত্বিক এই থ্রিলারটিতে সিয়াম অভিনয় করবেন রওশন চরিত্রে। এতে আরও অভিনয় করবেন নেটফ্লিক্সের লিটল থিংস সিরিজের অভিনেত্রী ভারতের মিথিলা পালকার, বলিউডের খ্যাতিমান অভিনেতা জাভেদ জাফরিসহ অনেকে।

গল্পটি সিঙ্গাপুরভিত্তিক দর্পণ গ্লোবালের জন্য শ্রেয়সী সেনগুপ্ত এবং ভারতের ওরিজন গ্লোবালের জন্য সৌভিক দাশগুপ্ত প্রযোজনা করছেন। লস অ্যাঙ্গেলভিত্তিক রিক অ্যামব্রোস নির্বাহী প্রযোজক হিসেবে কাজ করছেন।

চলতি বছরের ডিসেম্বরে ভারতে শুরু হবে সিনেমাটির শুটিং। সেলস, ডিস্ট্রিবিউশন এবং কো-প্রোডাকশনে এ প্রোজেক্টের জন্য সহযোগী খুঁজতে সেনগুপ্ত বর্তমানে কান ফিল্ম মার্কেটে রয়েছেন।

সাহস১৪.কম/টিএ/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত