x

এইমাত্র

  •  বিদ্যুৎ সাশ্রয়ে সারাদেশে আলোকসজ্জা বন্ধ
  •  দলীয় প্রধানের পদ ছাড়লেন বরিস জনসন, ছাড়বেন প্রধানমন্ত্রিত্বও

অস্কার মঞ্চে চড়কাণ্ড: ১০ বছর নিষিদ্ধ উইল স্মিথ

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২২, ১৪:১৫

সাহস ডেস্ক

গত ২৭ মার্চ অস্কারের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উইল স্মিথের স্ত্রীকে নিয়ে উপস্থাপক ক্রিস রক রোস্টিং কমেডি করলে স্টেজে গিয়ে তাকে চড় মারেন স্মিথ। চড় মারা নিয়ে দুঃখ প্রকাশ করে পদত্যাগ করেও পারলেন না শাস্তি এড়াতে। এই হলিউড তারকাকে অস্কারের আয়োজনে ১০ বছরের জন্য নিষিদ্ধ করেছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।

শুক্রবার (৯ এপ্রিল) অস্কার কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত ঘোষণা করে বলে সিএনএন জানিয়েছে।

'কিং রিচার্ড' চলচ্চিত্রে অভিনয়ের জন্য এবছর সেরা অভিনেতার অস্কার জেতেন ৫৩ বছর বয়সী উইল স্মিথ। তবে তার প্রথম অস্কার জয়ে ছায়া ফেলে দেয় গত ২৭ মার্চ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থাপক ক্রিস রককে চড় মারা। স্ত্রীকে নিয়ে রসিকতা সহ্য করতে না পারে নিজের উপর নিয়ন্ত্রণ হারিয়েছিলেন উল্লেখ করে পরে দুঃখ প্রকাশ করেন উইল স্মিথ। কিন্তু অ্যাকাডেমি কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্বের সঙ্গে নেয়। তার পরিপ্রেক্ষিতে এল নিষেধাজ্ঞার সিদ্ধান্ত।

এক বিবৃতিতে বলা হয়, 'অ্যাকাডেমির বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, আগামী ১০ বছর অস্কারের আয়োজনে সরাসরি কিংবা ভার্চুয়ালি কোনোভাবেই অংশ নিতে পারবেন না উইল স্মিথ'। লস এঞ্জেলেসে একাডেমির পরিচালনা পর্ষদের সভা ১৮ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তার সময় এগিয়ে আনা হয়। একাডেমির সিদ্ধান্ত উইল স্মিথ মেনে নিয়েছেন বলে তিনি সিএনএনকে জানিয়েছেন। তবে এনিয়ে আর কোনো কথা বলেননি তিনি।

সাহস২৪.কম/এসটি/এসতে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত