x

এইমাত্র

  •  পাঁচজন বিশিষ্ট নারীকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব পদক-২০২২ প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  •  ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য রাজস্থানে মন্দিরে পদদলিত হয়ে ৩ জন নিহত হয়েছেন
  •  জ্বালানি তেল ডিজেল, পেট্রল ও অকটেনের মূল্যবৃদ্ধির প্রজ্ঞাপনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট
  •  তাইওয়ানের পাশে সামরিক মহড়া অব্যাহত রাখবে চীন
  •  কওমি মাদ্রাসার শিক্ষা বোর্ডগুলোর সঙ্গে পূর্বনির্ধারিত ১০ আগস্টের বৈঠক স্থগিত করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

ইভ্যালি কাণ্ড: আগাম জামিন পেলেন মিথিলা ও ফারিয়া

প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২১, ১৭:০৯

সাহস ডেস্ক

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির হয়ে অর্থ আত্মসাতের অভিযোগে এক গ্রাহকের দায়ের করা মামলায় আগাম জামিন পেয়েছেন অভিযুক্ত অভিনয়শিল্পী রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়া।

সোমবার (১৩ ডিসেম্বর) এই দুই অভিনয়শিল্পীকে আগাম জামিন দিয়েছেন অভিনয়শিল্পী বলে নিশ্চিত করেছেন তাদের আইনজীবী জেসমিন সুলতানা। গতকাল রবিবার আগাম জামিনের জন্য হাইকোর্টে আবেদন করেছিলেন আইনজীবী।

জেসমিন সুলতানা বলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. আতোয়ার রহমানের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ আট সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেছেন। আজ বেলা সোয়া তিনটার দিকে আদালতে শুনানি হয়। এ সময় মিথিলা ও ফারিয়া আদালতে উপস্থিত ছিলেন। জামিনে থাকাকালীন পুলিশ যাতে এ দুই অভিনয়শিল্পীকে কোনো প্রকার হয়রানি না করে সে ব্যাপারেও নির্দেশ দিয়েছেন আদালত। মিথিলার পক্ষে আইনজীবী ইমতিয়াজ ফারুক ও নিয়াজ মোর্শেদ, অন্যদিকে শবনম ফারিয়ার পক্ষে শুনানিতে ছিলেন, আইনজীবী জেড আই খান পান্না ও জেসমিন সুলতানা।

গত ৪ ডিসেম্বর ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির অর্থ আত্মসাতের অভিযোগে তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াসহ নয়জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। সাদ স্যাম রহমান নামে ইভ্যালির এক গ্রাহক ধানমন্ডি থানায় মামলা দায়ের করেন। মামলায় ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেল, চেয়ারম্যান শামীমা নাসরিন, তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াসহ নয়জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, তাহসান, মিথিলা ও শবনম ফারিয়া ইভ্যালির বিভিন্ন দায়িত্বে ছিলেন। তাদের উপস্থিতি এবং তাদের বিভিন্ন প্রমোশনাল কথাবার্তার কারণে আস্থা রেখে বিনিয়োগ করেন সাদ স্যাম রহমান। এসব তারকার কারণে মামলার বাদী প্রতারিত হয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

মামলায় বাদী অভিযোগ করেন, আসামিরা তার ৩ লাখ ১৮ হাজার টাকা আত্মসাতে সাহায্য করেছে। তার টাকা তিনি এখনো উদ্ধার করতে পারেননি। তাই তিনি বাধ্য হয়ে মামলা করেছেন।

মিথিলা ও শবনম ফারিয়ার আগাম জামিন হলেও এই মুহূর্তে যুক্তরাষ্ট্রে অবস্থান করায় তাহসান আগাম জামিন আবেদন করতে পারেননি। তবে তিনি যুক্তরাষ্ট্র থেকে জানিয়েছেন, তার আইনজীবী মামলার কাগজপত্র পর্যবেক্ষণ করছেন। তিনিই সিদ্ধান্ত নেবেন কবে কীভাবে জামিনের জন্য আবেদন করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত