প্রতারণার মামলায় শাহরুখের ফ্যান

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২১, ১৯:২২

সাহস ডেস্ক

শাহরুখ খানের সিনেমা 'ফ্যান'র বিরুদ্ধে প্রতারণার মামলা করেছিলো এক শাহরুখ ভক্ত। সিনেমার ট্রেলারে 'জাবরা ফ্যান' গানটি থাকলেও বাদ পড়েছিলো সিনেমা থেকে। আর এতেই চটেছিলেন সেই ভক্ত।

'যশ রাজ ফিল্ম'র প্রযোজনায় 'ফ্যান' সিনেমাটি মুক্তি পায় ২০১৬ সালে। সিনেমা ফ্লপ হলেও সুপার হিট ছিলো 'জাবরা ফ্যান'টি। সিনেমার চেয়ে বেশি প্রশংসা পাওয়া গানটির টানেই অনেকে দেখেছিলো সিনেমাটি। 

ট্রেলারে গান পছন্দ করেই সন্তানসহ টিকিট কেটে সিনেমা দেখতে যান আফরিন ফাতিমা জায়দি। কিন্তু ২ ঘণ্টা ১৮ মিনিটের মধ্যে ওই গানের এক ঝলকও দেখতে পাননি আফরিন। এতে প্রতারিত বোধ করে সিনেমার প্রযোজক সংস্থা 'যশ রাজ ফিল্মস'র বিরুদ্ধে ঠুকেছিলেন মামলা। 

মহারাষ্ট্র ভোক্তা কমিশনে করা মামলাটি ৪ বছরে গড়িয়েছে সুপ্রিম কোট পর্যন্ত। অবশেষে মামলার রায়ে যশ রাজ ফিল্মসকে খেসারত হিসাবে দশ হাজার রুপি এবং আফরিনের আইনি খরচ বাবদ আরও পাঁচ হাজার অর্থাৎ মোট পনেরো হাজার রুপি জরিমানা করা হয়েছে।

পাশাপাশি প্রশ্নের মুখেও পড়ে প্রযোজনা সংস্থা যশ রাজ ফিল্মস। বিচারপতি হেমন্ত গুপ্তা ও ভি রামাসুব্রামানিয়াম যশ রাজ ফিল্মসকে প্রশ্ন করেন যে, কেন তারা মার্কেটিংয়ের জন্য ছবির টিজারে এমন গান ব্যবহার করলো যা সেই ছবির অংশ হবে না? তাদের মতে ছবির টিজারের অংশ সিনেমায় না দেখানোটা অসাধু উপায়ে ব্যবসা করার মতোই। উত্তরে প্রযোজনা সংস্থা বললো, এটা একটা সাধারণ প্র্যাকটিস। আদালত পাল্টা জবাবে বললো, এমন ‘প্র্যাকটিস’ অবশ্যই বন্ধ করা দরকার।

সাহস২৪.কম/জেএস/এসটি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত