ওয়ান্ডা-ভিশন থেকে পাওয়া ৪টি নতুন সুপারহিরো

প্রকাশ | ০৬ মার্চ ২০২১, ১৯:১৫

ওয়ান্ডা-ভিশন টিভি সিরিজের এই সিজন শেষ হওয়ার সাথে সাথে এমসিইউ যেন আরো কয়েক ধাপ এগিয়ে গেল। মার্ভেল ধীরে ধীরে তার সিনেমাগুলোতে কমিক্স ভাব নিয়ে আসছে। এই সিরিজ আগামীতে মার্ভেলের ২টি সিনেমায় এগিয়ে যাবে। মনিকা রেম্বু "ক্যাপ্টেন মার্ভেল-২" সিনেমায় এগিয়ে যাবে আর ওয়ান্ডা আগামীতে "ডক্টর স্ট্রেঞ্জ ইন দি মাল্টিভার্স অব ম্যাডনেস" সিনেমায়। সিরিজে আগাতা হাকনেসকে পাওয়া গেলো যে মার্ভেল কমিক্সের অন্যতম শক্তিশালী ডাইনী। এছাড়া যেই কুইক সিলভারকে দেখা গেছে সে যে আসল কুইক সিলভার না, আগাতার একটি যাদু মাত্র তা সর্বশেষ এপিসোডেই আমরা জনতে পেরেছি। এই সিরিজে আরো ৪ জন নতুন সুপারহিরোকে পেলাম। তাদের নিয়েই আজকের বিষয়।

মনিকা রেম্বু: এমসিইউতে মনিকা রেম্বুকে মাত্র দেখা গেলেও কমিক্সে ১৯৮২ সালের "দি আমেজিং স্পাইডার-ম্যান #১৬"তে প্রথম পরিচিত করা হয়। কমিক্সে মনিকা এক্সট্রা ডাইমেনশন এনার্জি এর আক্রমণ থেকে নিজের পাওয়ার পায়। এমসিইউতেও মনিকা একইভাবে তার পাওয়ার পায়। কমিক্সে মনিকাকে ক্যাপ্টেন মার্ভেল-২ এর নামেও জানা যায়। খুব সম্ভবত এমসিইউতে মনিকা রেম্বুকে "ফোর্টন" নামে জানা যেতে পারে। মনিকার সুপারপাওয়ারগুলো হলো সে ডিফারেন্ট এনার্জি ফর্মকে দেখতে পায় এবং যেকোনো এনার্জি ফর্মে নিজেকে পরিবর্তন করে তা ব্যবহারও করতে পারে। এছাড়া উড়তে পারা সে, অদৃশ্য হয়ে যাওয়া, হলোগ্রাফি ভার্সন তৈরি করাও তাকে অন্যতম শক্তিশালী সুপারহিরোর রূপ দিয়েছে। এমন কি কমিক্সে মনিকাকে ইমমোর্টালও বলা হয়েছে। মনিকা রেম্বুকে আগামীতে "ক্যাপ্টেন মার্ভেল-২" সিনেমাতে দেখা যাবে।

টমি: পুরো নাম থমাস ম্যাক্সিমঅফ যাকে কমিক্সে স্পিড নামে জানা যায়। ওয়ান্ডা-ভিশনের এই সন্তানকে এবার এমসিইউতে পরিচয় করানো হয়। অন্যদিকে কমিক্সে টমিকে ১৯৮৬ সালে "দি ভিশন এন্ড দি স্কার্লেট উইচ #১২"তে প্রথম দেখা যায়। মার্ভেল তাদের আগামীর এভেঞ্জার্স সিনেমা গুলোতে টমিকে মূল চরিত্রে নিয়ে আসবে। টমির মূল পাওয়ার সুপার স্পিড।

বিলি: পুরো নাম উইলিয়াম ম্যাক্সিমফ। কমিক্সে বিলিকে ১৯৮৬ সালে "দি ভিশন এন্ড দি স্কার্লেট উইচ #১২"তে প্রথম দেখা যায়। এমসিইউতে এবারই প্রথম তাকে দেখা গেলো। স্কার্লেট উইচ থেকে বিলির শক্তির সূত্র। বিলির শক্তি হলো ম্যাজিক। এমসিইউতে আগামীতে ডক্টর স্ট্রেঞ্জ জায়গা পূরণ করবে বিলি।

হোয়াইট ভিশন: এমসিইউ তে হোয়াইট ভিশনকে এবার প্রথম দেখা গেলো। যদি কমিক্সে অনেক আগেই দেখা গেছে। এমসিইউতে হোয়াইট ভিশনকে শিল্ড ডিরেক্টর হাওয়ার্ড তৈরি করেছে। কিন্তু এই ভিশনের কাছে আসল ভিশনের মত মানবিকতা নেই। হোয়াইট ভিশন নিতান্ত একটি রোবট মাত্র। তবে ওয়ান্ডা-ভিশনএর সর্বশেষ এপিসোডে আসল ভিশন হোয়াইট ভিশনকে তার আগের কাহিনী বোঝাতে সক্ষম হয়েছে। এখন আগামী কবে এই হোয়াইট ভিশনকে দেখা যাবে সেটাই বড় প্রশ্ন।