চলে গেলেন বলিউডের রাজিব কাপুর

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৫০

বলিউডের সবচেয়ে প্রভাবশালী খানদান কাপুর পরিবারে আবারো শোকের ছায়া নেমে এসেছে। এবার হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলিউড কিংবদন্তি অভিনেতা ঋষি কাপুর ও রণধীর কাপুরের ছোট ভাই রাজিব কাপুর। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৫৮ বছর।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) সকালে চেম্বুরের ইনলাক্স হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, রাজিব কাপুর হৃদরোগে আক্রান্ত হলে তার বড় ভাই রণধীর কাপুর সঙ্গে সঙ্গে তাকে বাসার কাছে চেম্বুরের ইনলাক্স হাসপাতালে নিয়ে যান। এরপর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

রাজিব কাপুরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তার বড় ভাই রণধীর কাপুর বলেন, আমি আমার ছোট ভাই রাজিবকে হারালাম। সে আর বেঁচে নেই। চিকিৎসক অনেক চেষ্টা করেছেন, কিন্তু শেষ রক্ষা হলোনা। এখন হাসপাতালে তার মরদেহের অপেক্ষা করছি। এক বছরের মাথায় আমি দুই ভাইকে হারালাম।

এদিকে ইনস্টাগ্রামে সদ্য প্রয়াত দেবরের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ঋষি কাপুরের স্ত্রী নীতু কাপুর।

বলিউডের পথিকৃৎ রাজ কাপুরের ছোট ছেলে রাজিব কাপুর। বাবা ও ভাইদের মতো তিনিও সিনেমায় নাম লেখান। ১৯৮৩ সালে ‘এক জান হ্যায় হাম’ সিনেমা দিয়ে তিনি অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করেন। এরপর তিনি ‘রাম তেরি গঙ্গা মাইলি’, ‘আসমান’, ‘লাভার বয়’, ‘জবরদস্ত’, ‘হাম তো চালে পারদেশ’ ও ‘জিম্মেদার’ ইত্যাদি সিনেমায় অভিনয় করেছেন।

অভিনয়ের পাশাপাশি তিনি সিনেমা প্রযোজনাও করেছেন। তার প্রযোজিত সিনেমাগুলোর মধ্যে রয়েছে- ‘আব আব লট চালে’, ‘প্রেমগ্রন্থ’ ও ‘হেন্না’। এর মধ্যে ‘প্রেমগ্রন্থ’ সিনেমার পরিচালকও ছিলেন তিনি।

১৯৬২ সালের ২৫ আগস্ট জন্মগ্রহণ করেন রাজিব কাপুর। ব্যক্তিগত জীবনে ২০০১ সালে আর্কিটেক্ট আরতী সভরওয়ালকে বিয়ে করেন তিনি।

উল্লেখ্য, বলিউড অভিনেতা ঋষি কাপুর মারা গেছেন গত বছরের এপ্রিলে। তার মৃত্যুর এক বছর পূর্ণ হওয়ার আগে আবারও কাপুর পরিবারের শোক নেমে এলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত