x

এইমাত্র

  •  ৮০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় চারজন গ্রেপ্তার, ৬০ লাখ টাকা উদ্ধার
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭৭ হাজার ৫৭৯ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৩ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৯ লাখেরও বেশী
  •  আইসিইউতে সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম

ডারবানে হাসিনা: এ ডটারস টেল

প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ১৮:২৮

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য ৪০তম ডারবান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ডকু ড্রামা ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। আগামী ২০ ও ২৪ জুলাই উৎসবে এটি দেখানো হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন ডকু ড্রামাটির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। তাদের সঙ্গে যৌথ প্রযোজনা করেছে অ্যাপেলবক্স ফিল্মস।

সিআরআই জানায়, এর মাধ্যমে প্রথমবারের মতো এটি কোনও চলচ্চিত্র উৎসবে অংশ নিতে যাচ্ছে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ওপর নির্মিত ডকুফিল্ম ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। এর দৈর্ঘ্য ৭০ মিনিট। এটি পরিচালনা করেছেন রেজাউর রহমান খান পিপলু। এর চিত্রগ্রহণে ছিলেন সাদিক আহমেদ।

ছবিটির নির্মাণ প্রসঙ্গে নির্মাতা পিপলু বলেন, ‘এটা অলমোস্ট আমাদের পাঁচ বছরের পরিশ্রমের ফসল। যদিও শুরুতে এমন কিছু করবো ভাবিনি। শুরুতে আমরা চেয়েছি প্রধানমন্ত্রীর পারসোনাল অ্যাকটিভিটিগুলো রেকর্ড করে রাখতে, যার তেমন কোনও উদ্দেশ্য ছিল না। বছর দুই পরে এসে মনে হলো এটা নিয়ে অসাধারণ কিছু করা যায়। কারণ, উনার পুরো লাইফটা এত বেশি ড্রামাটিক, যা সবাই জানেন। এখানে আমি তার সেই ছোট ছোট জীবনের গল্পগুলোকে এক সুতোয় বাঁধার চেষ্টা করেছি।’

নির্মাতা জানান, ‘হাসিনা, অ্যা ডটারস টেল’ ডকুফিল্মটির দৈর্ঘ্য ৭০ মিনিট। এখানে প্রধানমন্ত্রী ছাড়াও তার পরিবারের সদস্যদের দেখা যাবে। উঠে আসবে শেখ হাসিনার সাধারণ জীবনের অসাধারণ কিছু মুহূর্ত। যেখানে তিনি কখনও মেয়ে, কখনও মা, কখনও বোন আর কখনও আমজনতার নেত্রী হিসেবে দেখা দেবেন।

উল্লেখ্য, চলচ্চিত্রটি ২০১৮ সালের ১৬ নভেম্বর মুক্তি পায়। এর আগে ২৮ সেপ্টেম্বর শেখ হাসিনার ৭১তম জন্মদিনে সিনেমার ট্রেলার মুক্তি পায় সামাজিক যোগাযোগমাধ্যমে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত