সিলভার স্ক্রিনে ‘শাজাম’ ও ‘পেট সিমেট্রি’

প্রকাশ : ০৬ এপ্রিল ২০১৯, ১৭:৫৩

সাহস ডেস্ক

গতকাল শুক্রবার নগরীর সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে সারাবিশ্বের সাথে একযোগে মুক্তি পেয়েছে হলিউডের বিখ্যাত ডিসি এক্সটেন্ডেড‌ এর সুপারহিরো চলচ্চিত্র ‘শাজাম’ এবং জনপ্রিয় লেখক স্টিফেন কিং এর রচনা অবলম্বনে সাড়া জাগানো হরর ছবি ‘পেট সিমেট্রি ২০১৯’।

‘পেট সিমেট্রি’ ছবিটিতে অভিনয় করেছেন জেসুন ক্লার্ক, এমি সেইমেটজ ও জন লিথ্‌গো প্রমুখ। ছবির কাহিনীতে দেখা যাবে ড. লুইস ক্রিড ও তার স্ত্রী রেচেল তাদের দুই সন্তানকে নিয়ে বোস্টন থেকে গ্রামে স্থানান্তরিত হয়। অচিরেই এই দম্পতি আবিষ্কার করেন তাদের বাসার পাশেই রহস্যময় একটি সমাধিস্থল লুকানো আছে। এই সমাধিস্থলকে ঘিরেই চলতে থাকে একের পর এক ভয়ংকর ঘটনাবলি। 

একই সাথে মুক্তি পাচ্ছে ডেভিড এফ স্যান্ডবার্গ পরিচালিত ও জ্যাকারি লেভি অভিনীত সুপারহিরো চলচ্চিত্র ‘শাজাম’ যাকে ঘিরে দর্শকদের মধ্যে রয়েছে ব্যাপক আগ্রহ। ‘শাজাম’ ছবির অন্যান্য চরিত্রগুলোও ট্রেইলার ও টিজারের মাধ্যমে অনেকের মন জয় করে নিয়েছে।

বিলি ব্যাটসন নামের ১২ বছরের এক কিশোর একটি জাদুকরী মন্ত্র উচ্চারণ করলেই এক সুঠামদেহী প্রাপ্তবয়স্ক সুপারহিরোতে পরিণত হয়, রূপান্তরিত হয় একটি সাধারণ বালক থেকে ‘আথ্‌র্স মাইটিয়েস্ট মরটালে এবং লাভ করে বেশ কিছু অতিমানবীয় ক্ষমতা। উচ্চারিত এই জাদুকরী মন্ত্রটি হল ‘শাজাম’।

ডিসি এক্সটেন্ডেড ইউনিভার্সের ‘শাজাম’ চলচ্চিত্রে ডক্টর সিভানা প্রধান ভিলেন হিসেবে নিজের আগমন ঘটাতে যাচ্ছে। ছবিতে ডক্টর সিভানা চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা মার্ক স্ট্রং। এছাড়া কিশোর বিলি ব্যাটসন চরিত্রে অভিনয় করেছেন আশার এঞ্জেল এবং দ্য উইজার্ড শাজাম চরিত্রে অভিনয় করেছেন ডিমন হনসু।

এছাড়াও ডিজনি ভক্তদের জন্য থাকছে অ্যানিমেটেড মুভি উড়ন্ত হাতির ছানার গল্প ‘ডাম্বো’।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত