x

এইমাত্র

  •  ৮০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় চারজন গ্রেপ্তার, ৬০ লাখ টাকা উদ্ধার
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭৭ হাজার ৫৭৯ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৩ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৯ লাখেরও বেশী
  •  আইসিইউতে সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯১১ জনের

এইচবিওর বিরুদ্ধে মামলা

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৬

সাহস ডেস্ক

মাইকেল জ্যাকসনের তত্ত্বাবধায়কেরা চুক্তি ভঙ্গের দায়ে টেলিভিশন চ্যানেল এইচবিওর বিরুদ্ধে ১০ কোটি টাকার মামলা করেছেন। 

পপ গায়ক মাইকেল জ্যাকসন দুই শিশুকে যৌন হয়রানি করেছিলেন, এই ঘটনা নিয়েই প্রামাণ্যচিত্র ‘লিভিং নেভারল্যান্ড’ নির্মাণ করেছে এইচবিও।

জ্যাকসন তত্ত্বাবধায়কদের দাবি, বহু বছর আগে মীমাংসিত মিথ্যে এ ঘটনাটিকে পুনরায় সামনে নিয়ে এসে চ্যানেলটি জ্যাকসনের সঙ্গে চুক্তি ভেঙেছে।

১৯৯২ সালে ‘বুখারেস্ট: দ্য ডেঞ্জারাস ট্যুর’ কনসার্টটি প্রচারের আগে এইচবিওর সঙ্গে মাইকেল জ্যাকসনের চুক্তি হয়। চুক্তির একটি ধারা ভেঙে এইচবিও জ্যাকসনকে নিয়ে বিতর্কিত এই প্রামাণ্যচিত্রটি নির্মাণ ও প্রচার করতে যাচ্ছে। গত মাসের ২৫ তারিখ সানড্যান্স চলচ্চিত্র উৎসবে তথ্যচিত্রটির উদ্বোধনী প্রদর্শনী হয়েছে।

মাইকেল জ্যাকসনের অ্যাটর্নি হাওয়ার্ড উইজম্যান জানান, এইচবিওকে প্রমাণ করতে হবে যে সার্বিক বাস্তবতার নিরিখে সত্য ও ভারসাম্য রেখেই তারা তথ্যচিত্রটি তৈরি করেছে। অন্যদিকে চ্যানেল কর্তৃপক্ষ বলছে, মামলা-মোকদ্দমায় তারা দমছে না, এমনকি তথ্যচিত্র প্রচার বন্ধ করবে না। যথাসময়েই ৪ ঘণ্টার এ তথ্যচিত্রটি দুই পর্বে প্রচার করবে তারা।

জ্যাকসনের তত্ত্বাবধায়কদের দাবি, তথ্যচিত্রে ওয়েড রবসন ও জেমস সেফচাককে এত গুরুত্ব দেওয়া হয়েছে যে, জ্যাকসনের ঘনিষ্ঠ অন্য সবাই সেখানে রীতিমতো উপেক্ষিত। জ্যাকসন কখনোই শিশুদের সঙ্গে বাজে আচরণ করতেন না। বরং সব সময় তিনি তাদের আদর করতেন।

‘লিভিং নেভারল্যান্ড’ যৌথভাবে প্রযোজনা করেছে পরিচালক রিড, এইচবিও এবং চ্যানেল ফোর। মার্চের ৬ ও ৭ তারিখে যুক্তরাজ্যে চ্যানেল ফোরে তথ্যচিত্রটি দেখানো হবে।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত