x

এইমাত্র

  •  ৮০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় চারজন গ্রেপ্তার, ৬০ লাখ টাকা উদ্ধার
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭৭ হাজার ৫৭৯ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৩ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৯ লাখেরও বেশী
  •  আইসিইউতে সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম

রজতজয়ন্তী প্রদর্শনীতে ‘সিক্রেট অব হিস্ট্রি’

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০৭

সাহস ডেস্ক

১৯৭৫ সালে কারাগারের অভ্যন্তরে জাতীয় চার নেতাকে হত্যা এবং তার পরবর্তী ঘটনা নিয়ে তৈরি হয়েছে নাটক ‘সিক্রেট অব হিস্ট্রি’।

আগামীকাল শনিবার সন্ধ্যা সাতটায় নাটকটির রজতজয়ন্তী প্রদর্শনী হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনন জামান এই নাটকটি লিখেছেন আর নির্দেশনা দিয়েছেন শুদ্ধমান চৈতন। নাটকটি মঞ্চে এনেছে বুনন থিয়েটার। 

বুনন থিয়েটারের সাধারণ সম্পাদক নীল মণি জানিয়েছেন, রজতজয়ন্তী প্রদর্শনী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এই আয়োজনে থাকবেন মামুনুর রশীদ, নাসির উদ্দীন ইউসুফ, লাকী ইনাম, কামাল বায়েজীদ, ড. ইনামুল হক। নাটকটি প্রথম মঞ্চস্থ হয় ২০১৭ সালের মে মাসে।

‘সিক্রেট অব হিস্ট্রি’ নাটকের শুরুতেই দেখা যায়, জাতীয় চার নেতার লাশ কবরস্থানে আনা হয়েছে। রাতের অন্ধকারেই লাশগুলোকে কবর দেওয়া হবে। কবরস্থানের আদি ভৌতিক আবহে খুনিদের মুখোমুখি হয় জেলখানার দায়িত্বপ্রাপ্ত গার্ড, খুনি রিসালদার ও চার নেতার ছায়া শরীর। কাহিনি এভাবে এগিয়ে যাবে।

‘সিক্রেট অব হিস্ট্রি’ নাটকে অভিনয় করেছেন আনন জামান, আশরাফুল বিলাস, তুষার কান্তি দে রাজন, আবু ফাহিম, উচ্ছল হাসান, আবিদ হাসান নির্ঝর, শাত-ইল রাস, হাজেরা আক্তার কেয়া, অমিত প্রিয়ভাষ, সাঁঝমান নন্দ, তুষার সমীরণ, রুদ্রতুল রানার, তাবাসসুম অধরা, জান্নাতুল ফেরদৌস ও আরিফ জামান সেজান।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত