কিংবদন্তির স্মরণে মঞ্চে উঠবে বাচ্চুবিহীন ‘এলআরবি’

প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৮, ১৫:৫৪

সাহস ডেস্ক

গত ১৮ অক্টোবর সংগীত জগতকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেছেন কিংবদন্তি ‘এলআরবি’র প্রাণভোমরা আইয়ুব বাচ্চু। তাঁর রেখে যাওয়া ব্যান্ড ‘এলআরবি’ এবার তাঁকে স্মরণ করে মঞ্চে উঠছে।

আগামীকাল ৩১ অক্টোবর (বুধবার) চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে পারফর্ম করবে আইয়ুব বাচ্চুহীন ‘এলআরবি’।

মূলত আয়োজকদের অনুরোধেই পূর্ব নির্ধারিত এ অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছে ব্যান্ডের সদস্যরা। কারণ, এদিনের পুরো আয়োজনটি উৎসর্গ করা হচ্ছে এই গিটার কিংবদন্তির নামে।

বিষয়টি নিয়ে ব্যান্ডের ম্যানেজার ও সাউন্ড ইঞ্জিনিয়ার শামীম আহমেদ বলেন, “গান বাংলা’র আয়োজনে রংপুরে ১৬ অক্টোবর বাচ্চু ভাই শেষ কনসার্ট করেন। ‘শেকড়ের সন্ধানে’ নামের এ অনুষ্ঠানের আরও ৭টি কনসার্টে পারফর্ম করার কথা ছিল আমাদের। কিন্তু সেটা তো আর হলো না। একটা ঝড় এসে চোখের পলকে বসকে (আইয়ুব বাচ্চু) নিয়ে গেছে। যাইহোক, আয়োজকদের উদ্যোগে কালকের শোটি বসকে উৎসর্গ করে আমরা করছি।’

শামীম আহমেদ আরও জানান, ‘কালকের আয়োজনে এলআরবি’র দুটি গান পরিবেশন করা হবে। গান দুটি হলো ‘সেই তুমি’ ও ‘উড়াল দেবো আকাশে’।

কিন্তু গাইবেন কে? জবাবে শামীম আহমেদ জানান, ‘কনসার্টটি মূলত গানবাংলা টিভির ‘উইন্ড অব চেঞ্জ’-এর আয়োজনে। যেটার নেতৃত্ব দিচ্ছেন কৌশিক হোসেন তাপস। ফলে এলআরবি’র সদস্যদের সঙ্গে দুটো গানেই সংগীত করবেন তাপস ও তার দল।’

কনসার্টে অংশ নেবেন ‘এলআরবি’র ৪ সদস্য স্বপন (বেজ), শামীম (ম্যানেজার, সাউন্ড ইঞ্জিনিয়ার), মাসুদ (গিটার) এবং রোমেল (ড্রামস)।

উল্লেখ্য, ১৮ অক্টোবর সকালে মৃত্যুবরণ করেন আইয়ুব বাচ্চু। তার বয়স হয়েছিল ৫৬ বছর। পারিবারিক সূত্র জানায়, গত ১৬ অক্টোবর রাতে রংপুরে একটি কনসার্ট শেষ করে ১৭ অক্টোবর দুপুরে ঢাকায় ফেরেন তিনি। ১৮ অক্টোবর সকাল সাড়ে ৮টার দিকে বাসায় হার্ট অ্যাটাক করেন। স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হলে সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সাহস২৪.কম/শামীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত