শিক্ষককে হেয় করে ফেসবুকে পোস্ট দিতে কুবি শাখা ছাত্রলীগের চাপ

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৪৮

সাহস ডেস্ক

দ্বায়িত্ব পালনে বাধা ও হেনস্তা করার পর এবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রক্টরিয়াল বডির সদস্য সহকারী প্রক্টর নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক অমিত দত্তকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্দেশ্যমূলক পোস্ট দেওয়ার অভিযোগ উঠেছে কুবি শাখা ছাত্রলীগের বিরুদ্ধে।

সোমবার (৩০ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে কুবির মুক্তিযুদ্ধ মঞ্চের কয়েকজন নেতাকর্মীর অবস্থানকে কেন্দ্র করে সৃষ্ট গণ্ডগোল সামাল দিতে সহকারী প্রক্টর অমিত দত্তকে বাধা দেন ও হেনস্থা করেন কুবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এরপরই বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের নেতারা হলে অবস্থানরত শিক্ষার্থীদের চাপ প্রয়োগ করে শিক্ষক অমিত দত্তকে হেয় করে বিভিন্ন পোস্ট তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমের টাইমলাইন ও গ্রুপগুলোতে শেয়ার দেওয়ার ক্ষেত্রে চাপ প্রয়োগের অভিযোগ আসে।

নাম প্রকাশে অনিচ্ছুক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের এক আবাসিক শিক্ষার্থী বলেন, আমাদের আদেশ দেওয়া হয়েছে স্যারকে নিয়ে বিভিন্ন পোস্ট দিতে। না হলে হল থেকে বের করে দিবে বলে হুমকিও প্রদান করেছে।

এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক কাজী নজরুল ইসলাম হলের এক আবাসিক শিক্ষার্থী বলেন, এসব পোস্ট না দিলে হলে থাকতে দিবে না বলে হুমকি দিয়েছেন বড় ভাইরা। তাই বাধ্য হয়ে স্যারকে নিয়ে পোস্ট দিতে হয়েছে।

নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক অমিত দত্ত এ এ ব্যাপারে বলেন, আমি সচেতনভাবে ছেলেই বলেছি, অন্য কোনো শব্দ বলিনি। আমাকে জড়িয়ে সমাজিক যোগাযোগমাধ্যমে যেসব শব্দ চয়ন করা হয়েছে তা সম্পুর্ণ গুজব। ভাইরাল হওয়া ভিডিওগুলো খেয়াল করে দেখলে বিষয়টি স্পষ্ট হবে।

এ ব্যাপারে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, আমি এই বিষয় সম্পর্কে অবগত নই। কেউ যদি সম্পর্কের জায়গা থেকে বলে থাকে সেটা সম্পর্কে আমি জানি না। তবে এরকম কোন সাংগঠিনক আদেশ দেওয়া হয়নি।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত