আর্জেন্টিনার ৩য় বিশ্বকাপ জয়ে ‘বুয়েটিয়ান আলবিসেলেস্তে’ দের উদযাপন

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৩, ২০:৫০

সাহস ডেস্ক

আর্জেন্টিনার ৩য় বিশ্বকাপ জয়কে কেন্দ্র করে এক ভিন্ন ধর্মী উদযাপনের আয়োজন করে বুয়েটের আর্জেন্টাইন সমর্থকদের ভার্চুয়াল প্ল্যাটফর্ম ‘বুয়েটিয়ান আলবিসেলেস্তে’ এর সদস্যরা। এ উপলক্ষে শুক্রবার (২০ জানুয়ারি) বুয়েট খেলার মাঠে একটি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। সাবেক ও বর্তমান ছাত্রদের নিয়ে গঠিত ম্যারাডোনা একাদশ বনাম মেসি একাদশের খেলা হয়। এ ম্যাচের নির্ধারিত সময় গোল শুন্য ড্র থাকার পর টাইব্রেকারে মেসি একাদশ ৪-২ গোলে ম্যারাডোনা একাদশকে পরাজিত করে। বিজয়ী দলকে ফিফা বিশ্বকাপের আদলে রেপ্লিকা ট্রফি প্রদান করা হয়।

পরে ধানমন্ডির মেরিটেজ ঢাকাতে সাবেক ও বর্তমান বিভিন্ন ব্যাচের আর্জেন্টিনা সমর্থকদের এক মিলন মেলা ঘটে। ব্যুফে ডিনারের ফাঁকে ফাঁকে চলে কুইজ অনুষ্ঠান ও র‍্যাফেল ড্র। ৮৬ বিশ্বকাপ থেকে শুরু করে সদ্য সমাপ্ত ২০২২ বিশ্বকাপ অবধি তাদের অপেক্ষার গল্প, ভালবাসার গল্প, আনন্দ-বেদনার নানান গল্প চলে পুরোটা সময়। এর মাঝে মাঝে চলে বিশ্বকাপ চলাকালে ক্যাম্পাসে ঘটে যাওয়া নানা মজার ঘটনার রোমন্থন।

শেষে সকলের সমবেত অংশগ্রহণে সেলিব্রেশন কেক কেটে আর ভিক্টোরি চ্যান্টের মাধ্যমে শেষ হয় এ অনুষ্ঠান। আর্জেন্টিনার বিশ্ব জয়কে কেন্দ্র করে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত সবাইকে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়। প্রতি বছর এরকম অনুষ্ঠান আয়োজনের দাবি জানান উপস্থিত সাবেক ছাত্রবৃন্দ। বর্তমান ছাত্র- ছাত্রীবৃন্দও এরকম আয়োজনে উচ্ছ্বসিত।

উল্লেখ্য, ২০১৪ বিশ্বকাপের ঠিক আগ দিয়ে চলতে শুরু করা এই ভার্চুয়াল প্ল্যাটফর্মটির বয়স প্রায় ৯ বছর। বাংলাদেশে শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক কোন ফুটবল সমর্থক গোষ্ঠীর প্রথম গ্রুপ বলে দাবি এর উদ্যোক্তাদের।

সাহস২৪.কম/এএম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত