রুয়ালফের নতুন কমিটি ঘোষণা

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩৫

সাহস ডেস্ক

রাজশাহী ইউনিভার্সিটি অ্যাসোসিয়েশন অব ল ফাইন্ডার্সের (রুয়ালফ) ২০২২-২৩ বর্ষের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে আইন বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী মো. সাব্বির হোসেনকে সভাপতি ও ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী সানিয়াত বিন আজিজ মঞ্জিলকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) আইন বিভাগের রুয়ালফ চত্বরে এক বিশেষ মিটিংয়ে আগামী এক বছরের জন্য এ কমিটিকে অনুমোদন দিয়েছে সংগঠনটি। এসময় রুয়ালফের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক কে.এ.এম সাকিবের সঞ্চালনায় ভার্চুয়ালি সভাপতিত্ব করেন সদ্য বিদায়ী ভারপ্রাপ্ত সভাপতি সুলতান মাহমুদ শাফিউল্লাহ।

১৯ সদস্য বিশিষ্ট এই কমিটির অন্য সদস্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি ইকবাল মাহমুদ শোভন, সহ-সভাপতি তাহসিন রাহী, আশিক জাহান চৌধুরী আদর, তানভীর আহমেদ, রাশেদ জামান খান ও শফিকুল ইহসান সিফাত। যুগ্ম-সাধারণ সম্পাদক সাধন মুখার্জী, মাসুদ রানা, তাজরীন আহমেদ খান মেধা, অদিতি অনিন্দিতা অপরাজিতা ও নাঈম জাহিন।

সাংগঠনিক সম্পাদক মো. রিয়াজ হোসেন, ওয়ালিদ তুহিন, খালিদ সাইফুল্লাহ সজীব, মো. ইশতিয়াক আহমেদ, মো. আল আমিন হোসেন ও মো. কায়েস মাহমুদ। উপদেষ্টা মন্ডলীর মধ্যে আছেন সুলতান মাহমুদ শফিউল্লাহ, কেএএম সাকিব, সাইফুল ইসলাম বিজয়, মো. মঈন উদ্দীন, আবিদ আহসান লাবন, আবুল বাশার আহম্মেদ, মো. আহসান উল্লাহ ও রঈসুল ইসলাম ওমর।

উল্লেখ্য, রুয়ালফ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইনের শিক্ষার্থীদের সবচেয়ে বড় সংগঠন। সংগঠনটি ২০০০ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে আইন অঙ্গনের শিক্ষার্থীদের মধ্যে মেলবন্ধনের ভূমিকা পালন করে আসছে। রুয়ালফ এর প্রাক্তন সদস্যদের নিয়ে ঢাকায় এক্স-রুয়ালফ ফোরাম নামে আরও একটি সংগঠন রয়েছে। রাবি আইন বিভাগের সকল শিক্ষার্থীকে একই প্লাটফর্মে নিয়ে এসে পেশাগত কাজে দক্ষতা অর্জন, সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মাঝে সম্পর্ক উন্নয়ন ও যোগাযোগ স্থাপন , ছাত্র-শিক্ষক সম্পর্ক উন্নয়ন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা, চলমান বিভিন্ন আইনি ইস্যু এবং বিচারিক কার্যক্রম সম্পর্কে শিক্ষার্থীদের হাতে-কলমে শিক্ষা দেওয়ার উদ্দেশ্যে এ সংগঠনটির কার্যক্রম পরিচালিত হয়।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত