x

এইমাত্র

  •  বিংশ শতাব্দীর অন্যতম প্রাবন্ধিক, কবি ও লেখক প্রমথ চৌধুরীর ১৫৪তম জন্মদিন আজ
  •  চীনের বাজারে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত রপ্তানি সুবিধা পাবে বাংলাদেশ
  •  তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের দেওয়া ২৯১ রানের টার্গেটে ব্যাট করছে জিম্বাবুয়ে
  •  সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস

এলসিভিয়ার আয়োজিত ‘বেটার টু গেদার ফোরাম’ সম্পন্ন

প্রকাশ : ২৪ জুন ২০২২, ২১:০৪

সারা বিশ্ব এখন প্রযুক্তি নির্ভর হয়ে পড়েছে। বিশ্ব যেভাবে এগিয়ে চলেছে তার সাথে সামঞ্জস্য মিলিয়ে না চলতে পারলে বিশ্ববিদ্যালয়গুলো অনেক পিছিয়ে যাবে। এজন্য এখনই থেকেই এর সুফল পেতে সংশ্লিষ্ট বিষয়গুলো নিয়ে আলোচনা ও সঠিকভাবে এগিয়ে যাওয়া উচিত। সে লক্ষ্যে বিশ্ববিদ্যালয় গুলোতে উচ্চশিক্ষা ও গবেষণার ক্ষেত্রে ডাচ গবেষণা ভিত্তিক পাবলিশার্স এলসেভিয়ার এর একাডেমিক এবং গবেষণা মূলক কার্যক্রমকে কাজে লাগতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি/লাইব্রেরিয়ান সহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

বৃহস্পতিবার (২৩ জুন) রাজধানীর দি ওয়েস্টিনে এলসিভিয়ার আয়োজিত  ‘বেটার টু গেদার ফোরাম’ অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।
সঞ্চালনায় ডিজিটাল রিসোর্স  ই-বুকস এবং জার্নালের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. কাজী মুহাইমিন-আস-সাকিব। আরো বক্তব্য রাখেন প্রফেসর সত্য প্রসাদ মজুমদার ভিসি বুয়েট  সহ আরো অনেকে।

অনুষ্ঠানে দক্ষিণ এশিয়া রিজিওনাল ম্যানেজার মি. নীতিন রাওয়াত, অর্ণব কুমার ডে, সিনিয়র সলিউশন ম্যানেজার, মনীশ  সিনিয়র মার্কেটিং ম্যানেজার, বিশাল গুপ্ত সিনিয়র কাস্টমার কনসালটেন্ট এবং ফারাহা সিদ্দিক- অ্যাকাউন্ট ম্যানেজার সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি/লাইব্রেরিয়ান সহ  সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশিষ্ট শিক্ষক ও পেশাজীবীগণ উপস্থিত ছিলেন।

সাহস২৪/রাজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত