বিশৃংখলা এড়াতে ঢাকা কলেজ শিক্ষার্থীদের প্রশাসনিক সতর্কবার্তা

প্রকাশ : ১৬ মে ২০২২, ২২:৫৯

সাহস ডেস্ক

বিভিন্ন প্রকার অপ্রীতিকর ঘটনাসহ বিশৃংখলা এড়াতে ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক শ্রেণীর শিক্ষার্থীদের সতর্কবার্তা দিয়েছে কলেজ প্রশাসন। সোমবার (১৬ মে) কলেজের অধ্যক্ষের কার্যালয় থেকে পাঠানো এক সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়।

ঢাকা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ. টি. এম. মইনুল হোসেনের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা কলেজের একাদশ শ্রেণির ২০২১-২০২২ শিক্ষাবর্ষ ও দ্বাদশ শ্রেণির ২০২০-২০২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরুর আগে, ক্লাস চলাকালীন সময়ে এবং ছুটির পরে সিটি কলেজ, আইডিয়াল কলেজ সংলগ্ন এলাকাসহ (আড়ং, সায়েন্সল্যাব ফুটওভার ব্রিজ, স্টার কাবার, ধানমন্ডি ১ নং রোডে, সিটি কলেজের সামনের বাস স্ট্যান্ড) নিউমার্কেট এবং নীলক্ষেত এলাকায় কলেজ ড্রেস পরে অযথা ঘোরাঘুরি, অবস্থান বা আড্ডা দেওয়া সম্পূর্ণভাবে নিষেধ করা হলো।

এতে আরও বলা হয়, কোনো শিক্ষার্থী নিয়ম ও শান্তি-শৃঙ্খলাবিরোধী কোনো কর্মকাণ্ডে জড়িত হলে কলেজ কর্তৃপক্ষ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে। এছাড়া আইন প্রয়োগকারী সংস্থা কঠোর ব্যবস্থা গ্রহণ করলে তার জন্য কলেজ কর্তৃপক্ষ কোনোভাবেই দায়ী থাকবে না। এ বিষয়ে কলেজের নিবিড় পর্যবেক্ষণ কমিটির সদস্য ও দক্ষিণ ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আনোয়ার মাহমুদ বলেন, ঢাকা কলেজে পড়তে আসা মেধাবী শিক্ষার্থীরা যেন কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সঙ্গে জড়িত না হয় সেজন্য কলেজ প্রশাসন সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে। আমরা চাই শিক্ষার্থীরা সম্পূর্ণভাবে পড়াশোনায় মনোনিবেশ করুক। এছাড়া যে কোনো ধরনের ঝামেলা এড়াতে শিক্ষকেরা নির্ধারিত এলাকাভিত্তিক ডিউটি করছেন।

সাহস২৪/এ আর/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত