প্রশাসনের হস্তক্ষেপে স্কুলে প্রবেশের রাস্তা ফিরে পেল শিক্ষার্থীরা

প্রকাশ : ১২ এপ্রিল ২০২২, ২১:০৪

জান্নাতুল বিশ্বাস

নড়াইলের কালিয়া উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে পানিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশের রাস্তা ফিরে পেল কোমলমতি শিক্ষার্থী ও শিক্ষকরা।

সোমবার (১১ এপ্রিল) কালিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ জহুরুল ইসলাম বিদ্যালয় পরিদর্শন এসে দাতা সদস্য মতিয়ার রহমানের সাথে আলোচনা করে বিদ্যালয়ের প্রবেশের রাস্তাটি উন্মুক্ত করে দেন।

জানা যায়, ১৯৮০ সালে প্রতিষ্ঠিত ওই বিদ্যালয়ে মোট ছয়জন দাতা ৫৪ শতাংশ জমি দান করেন। কিন্তু বর্তমানে মাত্র ১৪ শতাংশ জমি বিদ্যালয়ের আওতাধীন রয়েছে। বাকি জমি দাতাগণের ভোগদখল আছে। বিদ্যালয়টিতে যাওয়া-আসার জন্য বিদ্যালয়ের দক্ষিণ পাশ দিয়ে দাতা পরিবারের সদস্য মতিয়ার রহমানের বাড়ির সামনে দিয়ে একটি রাস্তা ছিল। করোনার প্রভাবে গত প্রায় ২ বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠানে বন্ধ থাকার সুযোগে মতিয়ার রহমান স্কুলে যাতায়াতের একমাত্র রাস্তার উপর টিন ও বাঁশের বেড়া নির্মাণ করেন। এঘটনায় গত ৪ এপ্রিল ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খন্দকার ইকরামুল করিম রাস্তাটি মুক্ত করতে কালিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন।

কালিয়া উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো জহুরুল ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে বিদ্যালয়ের প্রবেশের একমাত্র রাস্তাটি অবমুক্ত করলাম। স্কুলে প্রবেশের রাস্তা ফিরে পেয়ে শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ আনন্দ প্রকাশ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত