আজ থেকে নতুন রুটিনে প্রাথমিকের ক্লাস

প্রকাশ : ০২ অক্টোবর ২০২১, ১২:০১

সাহস ডেস্ক
ফাইল ফটো

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সংশোধিত রুটিন অনুযায়ী প্রাথমিকের তৃতীয় ও চতুর্থ  শ্রেণির শিক্ষা কার্যক্রম পরিচালনা শুরু হচ্ছে আজ রবিবার (২ অক্টোবর) থেকে। নতুন রুটিনে প্রতিদিন প্রথম শিফটে ক্লাস শুরু হবে সকাল ৯টা ৪৫ মিনিটে। তিনটি বিষয়ে ৪৫ মিনিট করে পাঠদান চলবে। শেষ হবে ১২টা ৫ মিনিটে। আগে এসব শ্রেণিতে ক্লাস হয়েছে সপ্তাহে এক দিন করে।

নতুন সময়সূচি অনুযায়ী, তৃতীয় শ্রেণির ক্লাস রবি ও বৃহস্পতিবার এবং চতুর্থ শ্রেণির ক্লাস শনি ও বুধবার অনুষ্ঠিত হবে। এ ছাড়া মঙ্গলবার প্রথম শ্রেণি ও সোমবার দ্বিতীয় শ্রেণির ক্লাস অনুষ্ঠিত হবে। আর আগের মতোই প্রতিদিন হবে পঞ্চম শ্রেণির ক্লাস।

পঞ্চম শ্রেণির ক্লাসগুলো হবে মধ্যাহ্নবিরতির পর। আর মধ্যাহ্নবিরতির আগে হবে বাকি শ্রেণির ক্লাস। তবে শিশুশ্রেণি, নার্সারি ও কেজি শ্রেণির মতো প্রাক্‌-প্রাথমিক স্তরের শ্রেণিকক্ষের ক্লাস আপাতত বন্ধই থাকছে।

অষ্টম ও নবম শ্রেণির পর প্রাথমিকের জন্য এ সিদ্ধান্ত নিয়ে গত বুধবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নতুন সময়সূচি প্রকাশ করেছে। করোনায় দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর গত ১২ সেপ্টেম্বর প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক স্তর পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত