এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানাবেন শিক্ষামন্ত্রী

প্রকাশ : ১৪ জুলাই ২০২১, ২০:৪১

সাহস ডেস্ক

২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে সরকারের সিদ্ধান্তের কথা আগামীকাল জানাবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ ব্যাপারে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে কথা বলবেন তিনি। আজ বুধবার শিক্ষা মন্ত্রণালয় থেকে এই তথ্য জানানো হয়।

মন্ত্রণালয় জানায়, 'আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ২০২১ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে সংবাদ সম্মেলন করবেন।'

এদিকে, চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের ক্লাস নেওয়ার কথা ভাবা হচ্ছে বলে এ সপ্তাহে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা জানিয়েছিলেন।

আর বছরের শুরুতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছিলেন, ২০২১ সালের এসএসসি ও এইচএসসি সমমান পরীক্ষায় অটোপাস নয়, সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হবে।

গত ৩০ জুন জাতীয় সংসদে বাজেট পাসের প্রক্রিয়ার সময় বিরোধীদলের সংসদ সদস্যদের বিভিন্ন ছাঁটাই প্রস্তাবের জবাব দিতে গিয়ে শিক্ষামন্ত্রী পরীক্ষার বিষয়ে বলেন, ‘শিক্ষার্থীদের যাতে দীর্ঘ মেয়াদে কোনো ক্ষতি না হয়ে যায়, তার জন্য সর্বোচ্চ নজর রাখছি। কেভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির পরামর্শ গ্রহণ করেই আমরা সিদ্ধান্ত গ্রহণ করে থাকি।’

সহস২৪.কম/সাজিব তুষার/শামিম.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত