শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের নির্দেশ

প্রকাশ : ২৮ মে ২০২১, ০১:৩৮

সাহস ডেস্ক

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বাড়িয়ে ১৩ জুন থেকে খোলার জন্য প্রস্তুতির নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২৭ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে দেওয়া এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশনা জারি করা হয়।

‘সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান আগের ধারাবাহিকতায় আগামী ১২ জুন পর্যন্ত বন্ধ বর্ধিতকরণ এবং ১৩ জুন থেকে খোলা রাখা প্রসঙ্গে’ শীর্ষক চিঠিতে এসব নির্দেশনা দেওয়া হয়।

ওই নির্দেশনায় বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকা সাপেক্ষে আগামী ১৩ জুন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ খোলা এবং শিক্ষাকার্যক্রম পরিচালনায় প্রয়োজনীয় প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো। 

নির্দেশনায় আরও বলা হয়, আগামী ১২ জুন পর্যন্ত দেশে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ সময় করোনাভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষার লক্ষ্যে শিক্ষার্থীরা নিজ নিজ বাসস্থানে অবস্থান করবে। বাসায় থেকে তারা টেলিভিশন ও অনলাইন শিক্ষা কার্যক্রমের সঙ্গে সংযুক্ত থাকবে।

এর আগে, গত বুধবার (২৬ মে) দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত