পাবলিক বিশ্ববিদ্যালয় খুলছে ২৩ মে

প্রকাশ : ০৬ মে ২০২১, ০৪:১৪

সাহস ডেস্ক

আগামী ১৭ মে পাবলিক বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়া হবে এবং ২৩ মে বিশ্ববিদ্যালয়গুলোতে ক্লাস শুরু হবে বলে জানিয়েছে অ্যাসোসিয়েশন অব ইউনিভার্সিটিস অব বাংলাদেশ (এইউবি)।

বুধবার (৫ মে) এইউবির সভাপতি এবং চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য অধ্যাপক মো. রফিকুল আলমের সভাপতিত্বে এক ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন উপাচার্য পরিষদের সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর। তিনি গণমাধ্যমকে জানান, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর বর্তমান অবস্থা এবং ভবিষ্যৎ করণীয় নিয়ে আমাদের উপাচার্যদের মধ্যে বৈঠক হয়েছে। তবে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। এখন পর্যন্ত পূর্বের সিদ্ধান্ত বহাল রয়েছে।

জানা যায়, বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখতে অনলাইনে পরীক্ষা নেওয়া যায় কিনা তা নিয়েও আলোচনা হয়েছে। বিশ্ববিদ্যালয় খোলা এবং অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার (৬ মে) অন্য একটি গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

যদিও এর আগে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছিলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেওয়ার আগে শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মচারী-কর্মকর্তাদের টিকা দেওয়া হবে।  

তবে, ভর্তি পরীক্ষা নিতে এখনো দেরি হবে বলে জানিয়েছেন রফিকুল আলম। তিনি বলেন, ভর্তি পরীক্ষার জন্য প্রশ্নপত্র তৈরি এবং প্রিন্ট করতে হবে। এসব ১৯ জুনের আগে শেষ করা সম্ভব না। তাই এ বিষয়ে ঈদের পোঁর সিদ্ধান্ত নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত