x

এইমাত্র

  •  লন্ড‌নে নিজ বাসা থেকে অর্থমন্ত্রীর জামাতার মরদেহ উদ্ধার
  •  নুরের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে শাহবাগ থানায় মামলা
  •  হাসপাতালে ভর্তি করোনা রোগীরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর
  •  জ্বর আসেনি, ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক
  •  লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়তে পারে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

চিকিৎসারত অন্তরের পাশে তার সহপাঠীরা

প্রকাশ : ০১ এপ্রিল ২০২১, ২১:০০

ফাতেমা রহিম রিন্স

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের ছাত্র অন্তর সাহা। আজ পাঁচ বছর যাবত ভুগছেন কিডনি বিকল জনিত সমস্যায়। চিকিৎসার জন্য প্রয়োজন ৩০ লাখের ও অধিক টাকা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠন ইতোমধ্যে তার পাশে এসে দাঁড়ালেও চিকিৎসার পর্যাপ্ত টাকা ওঠেনি এখনো। তার বন্ধুবান্ধরাও নিজেদের জায়গা থেকে তার পাশে দাঁড়ানোর একান্ত চেষ্টা করছে।

তেমনি এক ব্যতিক্রমভাবে ফেসবুক পেইজের মাধ্যমে তার পাশে দাঁড়ানোর চেষ্টা করছে তার সহপাঠী ইসরাত জাহান বন্যা।

এ বিষয়ে ইসরাত জাহান বন্যা বলেন, আমার সহপাঠী অন্তর সাহা, দীর্ঘ ৫টি বছর ধরে সে কিডনি সমস্যা নিয়ে লড়াই করে আসছে। কয়েকদিন আগে তার এক কলেজ ফ্রেন্ডের মাধ্যমে আমরা জানতে পারি যে, বর্তমানে তার দুটো কিডনিই প্রায় অচল। বাঁচতে হলে দ্রুত কিডনি ট্রান্সপ্লান্ট করতে হবে। যার জন্যে প্রয়োজন প্রায় ৩০ লক্ষাধিক টাকা।তাই আমি আমাদের এক পেইজ থেকে অন্তরের জন্য সামান্য কিছু করতে চাই। আমরা অন্তরের জন্যে ২টা ক্লাস নিবো, প্রথম ক্লাসের লভ্যাংশের অর্ধেক এবং দ্বিতীয় ক্লাসের লভ্যাংশের পুরোটাই যাবে অন্তর সাহার চিকিৎসার জন্যে।

তার ফেসবুক পেইজটির নাম হচ্ছে 'Treats For You'. যেখানে তিনি চকলেট, মিষ্টি কেক, আইসক্রিম, চাইনিজসহ বিভিন্ন রকম রান্না বান্না শেখান।

অন্তরের জন্য নেয়া দুটি ক্লাসের প্রথম ক্লাসে ৩২ রকম চকলেট এবং ৫ রকম আইসক্রিম তৈরি শেখানো হবে। যার ফি মাত্র ৪০০ টাকা। দ্বিতীয় ক্লাসে শেখানো হবে ৯ রকমের মিষ্টি তৈরি। যার ফি মাত্র ৩৫০ টাকা। সেই সাথে শেখানো হবে প্যাকেজিং, প্রাইসিং, সংরক্ষণ পদ্ধতি, বিজনেল প্ল্যানিং আইডিয়াও। আরো থাকছে সারাজীবন ক্লাসে থাকার সুবিধাও।

ফেসবুকের সিক্রেট গ্রুপের মাধ্যমে প্রথম ক্লাসটি নেয়া হবে ১৪-২২ এপ্রিল এবং দ্বিতীয় ক্লাসটি নেয়া হবে ১২-১৯ মে।

লার্ন ফর অন্তর এই হ্যাশট্যাগে আয়োজন করা শিক্ষাকার্যক্রমটির ফুল কোর্স ফি ৪০০ টাকা এবং রেজিস্ট্রেশনের শেষ সময় ১৪ এপ্রিল।

কোর্স ফি জমা দেয়ার বিকাশ নাম্বারসমূহ:
০১৫২১২১৩৯৩৭
০১৪০৫৫১০৫৫৩
০১৪০০৫১৪৯০১
০১৮৮০৮০৫৮৭৭

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত