x

এইমাত্র

  •  লন্ড‌নে নিজ বাসা থেকে অর্থমন্ত্রীর জামাতার মরদেহ উদ্ধার
  •  নুরের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে শাহবাগ থানায় মামলা
  •  হাসপাতালে ভর্তি করোনা রোগীরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর
  •  জ্বর আসেনি, ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক
  •  লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়তে পারে

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত শনিবার

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ০২:৫৩

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সিদ্ধান্ত নিতে আগামী শনিবার (২৭ ফেব্রুয়ারি) আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বঙ্গবন্ধুর সমাজ ও রাষ্ট্র ভাবনা শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই কথা জানান।

ওইদিন বিকেল ৩টায় মন্ত্রিপরিষদ বিভাগে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে বৈঠকে নেতৃত্ব দেবে শিক্ষা মন্ত্রণালয়। দীপু মনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশের সাথে সামঞ্জস্য রেখে পরিস্থিতি পর্যালোচনা করার জন্য সব পক্ষের সাথে বৈঠক অনুষ্ঠিত হবে।

শিক্ষামন্ত্রী বলেন, আপনারা জানেন এসএসসির জন্য ৬০ কর্মদিসের এবং এইচএসসির জন্য ৮৪ কর্মদিবসের সংক্ষিপ্ত সিলেবাস দিয়েছি। সেটির জন্য শিক্ষাপ্রতিষ্ঠান যত দ্রুত খুলে দিতে পারি, সেজন্য স্বাস্থ্যবিধি মেনে চলার সমস্ত প্রস্তুতি আমরা নিয়েছি। আমাদের জাতীয় পরামর্শক কমিটি রয়েছে তাদের পরামর্শ নিয়ে নেই। আর এটি নিয়ে আন্তঃমন্ত্রণালয় সভাও হবে। সেদিন পরিস্থিতি কী তা পর্যবেক্ষণ করে আমরা সিদ্ধান্ত নেবো। আমরা কী পহেলা মার্চ থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারবো? নাকি আরও কয়েকদিন সময় নিতে হবে। এটি আসলে সার্বিক করোনা পরিস্থিতির ওপর নির্ভর করছে।

এর আগে গত সোমবার সাপ্তাহিক মন্ত্রিপরিষদের বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিব বলেছিলেন, বিদ্যালয় পুনরায় চালু করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে শিক্ষা মন্ত্রণালয়কে সব পক্ষের সাথে আলোচনায় নেতৃত্ব দিতে বলা হয়েছে। 

সিলেবাসগুলো যথাসময়ে শেষ করতে শিক্ষাপ্রতিষ্ঠানে সুরক্ষা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলেও জানান দীপু মনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত