x

এইমাত্র

  •  লন্ড‌নে নিজ বাসা থেকে অর্থমন্ত্রীর জামাতার মরদেহ উদ্ধার
  •  নুরের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে শাহবাগ থানায় মামলা
  •  হাসপাতালে ভর্তি করোনা রোগীরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর
  •  জ্বর আসেনি, ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক
  •  লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়তে পারে

গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিপেটা

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৮:৩৩

সাহস ডেস্ক

স্থগিত পরীক্ষা নেওয়ার দাবিতে সড়ক অবরোধ করা রাজধানীর গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের লাঠিপেটা করেছে পুলিশ। শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে অবস্থান নিয়েছেন। সর্বশেষ বিকেল পাঁচটায়ও এ বিক্ষোভ চলছিল। কলেজটির সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা রাজধানীর নীলক্ষেত থেকে আজিমপুরমুখী সড়ক অবরোধ করেন। এ কারণে এই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে দুপুর ১২টায় শিক্ষার্থীদের ওপর লাঠিপেটা করে সড়ক থেকে উঠিয়ে দেয় পুলিশ।

গার্হস্থ্য অর্থনীতি কলেজের কয়েকজন শিক্ষার্থী বলেন, তারা শান্তিপূর্ণভাবে সড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন। এ সময় পুলিশ তাদের লাঠিপেটা করে। এ সময় পুলিশদের একটি অংশ তাদের মেরে রাস্তা থেকে উঠিয়ে দেয়। তাদের সঙ্গে কোনো প্রকার কথা না বলেই হামলা করেছে পুলিশ।

সড়ক অবরোধে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের পরীক্ষা আবার চলমান রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তাহলে তাদের পরীক্ষা নিতেও কোনো সমস্যা থাকার কথা নয়।

গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যক্ষ ইসমাত রুমিনা বলেন, শিক্ষার্থীরা আমাদের সঙ্গে কথা না বলেই আন্দোলন শুরু করে। তারা চাইছে শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে দিকনির্দেশনা আসুক। আমরা অভিযোগগুলো লিখিত আকারে দিতে বলেছি।

গার্হস্থ্য অর্থনীতি কলেজের ২০১৯ সালের স্নাতক শেষ বর্ষের পরীক্ষা আজ শুরু হওয়ার কথা ছিল। কিন্তু গত সোমবার শিক্ষামন্ত্রী দীপু মনির এক ঘোষণার পরিপ্রেক্ষিতে এই পরীক্ষা স্থগিত করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত