৪০, ৪১ ও ৪২তম বিসিএস পরীক্ষা নির্ধারিত সময়ে

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ০২:৫৬

সাহস ডেস্ক

৪০, ৪১ ও ৪২তম বিসিএস পরীক্ষা নির্ধারিত সময়ে আয়োজন করা হবে বলে জানিয়েছেন পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন। তিনি জানান, ৪৩তম বিসিএস ছাড়া বিসিএস-এর অন্য পরীক্ষা পেছানোর প্রয়োজন নেই। ফলে ৪০, ৪১ এবং ৪২তম বিসিএস-এর পরীক্ষা যথারীতি চলবে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন এ তথ্য জানান। পূর্ব নির্ধারিত ঘোষণা অনু্যায়ী ১৯ মার্চ এই বিসিএসের প্রিলিমিনারি হওয়ার কথা রয়েছে।

এর আগে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, শিক্ষার্থীদের মধ্যে অনেকে বিসিএস পরীক্ষার জন্য আবেদন করেছেন, অপেক্ষা করছেন। তাদের জন্য বলছি, বিসিএস পরীক্ষার আবেদন ও পরীক্ষার তারিখ পিছিয়ে দেওয়া অর্থাৎ বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার তারিখের সঙ্গে সমন্বয় রেখে নতুন তারিখ ঘোষণা করা এবং করোনার কারণে বিসিএসের আবেদনের বয়সসীমা অতিক্রান্ত হয়ে যেন কোনো শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত না হয় সে জন্য সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

শিক্ষামন্ত্রীর বক্তব্যের বিষয়ে জানতে চাইলে মো. সোহরাব হোসাইন বলেন, শিক্ষামন্ত্রী ৪৩তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার বিষয়ে হয়তো বলেছেন। অন্যান্য পরীক্ষাগুলো তো আগের বছরের। তাই সেগুলো পেছানোর প্রয়োজন নেই। বিষয়টি প্রার্থীদের জানা প্রয়োজন তা না হলে বিভ্রান্তি সৃষ্টি হতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত