ঢাবি সান্ধ্যকোর্সে ভর্তির ‘বিতর্কিত’ পরীক্ষা বাতিল

প্রকাশ : ২০ নভেম্বর ২০২০, ১৩:৩১

সাহস ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের অনুরোধে সান্ধ্যকোর্সে শিক্ষার্থী ভর্তির ‘বিতর্কিত’  পরীক্ষা বাতিল করেছে ব্যবসা শিক্ষা অনুষদ। আজ শুক্রবার (২০ নভেম্বর) সকাল ১১-১২টা পর্যন্ত রাজধানীর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে ওই পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে পরীক্ষা শুরুর আগেই তা বাতিল করা হয়।

শুক্রবার (২০ নভেম্বর) অনুষদের ডিন ড. মুহাম্মদ আব্দুল মঈন উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে উপাচার্য পরীক্ষা বন্ধ রাখতে নির্দেশ দেন।

উপাচার্য ড. মো. আখতারুজ্জামান বলেন, পরীক্ষার নেওয়ার বিষয়ে আমি অবগত ছিলাম না। পরে গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন তথ্যের ভিত্তিতে ডিনকে পরীক্ষা বাতিলের অনুরোধ জানাই। এরপর পরীক্ষা বাতিল করা হয়।

পরীক্ষা স্থগিতের বিষয়টি নিশ্চিত করে অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মাদ আব্দুল মঈন বলেণ, আমরা বিশ্ববিদ্যালয়ের বিধি মেনেই পরীক্ষা নিচ্ছিলাম। কিন্তু কিছু ভুল বোঝাবুঝির জন্যই আপাতত পরীক্ষা স্থগিত রাখা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সান্ধ্য কোর্স নিয়ে নীতিমালা তৈরির জন্য গঠিত কমিটির সব ধরনের সান্ধ্য কোর্সের ভর্তি স্থগিত রাখার সুপারিশকে উপেক্ষা করে ব্যবসায় অনুষদ ভর্তি পরীক্ষার উদ্যোগ নিয়েছিল। গণমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশিত হয়। এরপর সমালোচনার মুখে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের হস্তক্ষেপে ভর্তি পরীক্ষা স্থগিত করল অনুষদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত