শিক্ষক আব্দুল জলিল হাওলাদারের প্রস্থান

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২০, ১৯:৪৪

 

রামপুরা একরামুন্নেছা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক আব্দুল জলিল হাওলাদার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

রবিবার (১২ জানুয়ারি) রাত ১০.৪৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

আব্দুল জলিল হাওলাদার ঢাকা মেডিকেলের কলেজের ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। তিনি দুই মাস যাবৎ ঠান্ডাজনিত নিউমোনিয়া রোগাক্রান্ত ছিলেন।

অতি সাধারণ জীবনযাপন করা জলিল স্যার, ১৯৮৩ সাল থেকে শুরু করে ২০১৫ সাল পর্যন্ত প্রায় ৩৩ বছর তিনি শিক্ষকতা পেশায় সরাসরি নিযুক্ত থাকেন। তিনি তার সুদীর্ঘ ও সংগ্রামী পেশাজীবনে ইংরেজি বিষয়ে শিক্ষকতা, বিদ্যালয়ের সহকারী প্রধানশিক্ষক ছাড়াও বিদ্যালয় ব্যবস্থাপনা পরিষদে শিক্ষক প্রতিনিধিসহ বিদ্যালয়ের বিভিন্ন  গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

পরিবার ও বন্ধু মহলে বিশিষ্ট একজন আইনজ্ঞ হিসেবে তার প্রশংসা অতুলনীয়। একজন আদর্শ ও সজ্জন এই শিক্ষানুরাগী অবসর গ্রহণের পরও বিভিন্নভাবে তার শিক্ষার্থীদের সাহায্য-সহোযোগিতা করে গেছেন। 

তিনি তার স্ত্রী ও দুই পুত্র সন্তান রেখে গেছেন। তাকে তার জন্মস্থান বরিশালের গৌড়নদী উপজেলার, বাটাজোড় ইউনিয়নের চন্দ্রা গ্রামে সমাহিত করা হয়েছে।

আমরা তার রূহের মাগফেরাত কামনা করি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত